Md. Jillur Rahman Russell - (Faridpur)
প্রকাশ ০৭/০১/২০২২ ০২:১৫পি এম

Faridpur: পাসপোর্ট অফিসের ৫ দালালকে আটক করেছে ডিবি পুলিশ

Faridpur: পাসপোর্ট অফিসের ৫ দালালকে আটক করেছে ডিবি পুলিশ
ad image
ফরিদপুর পাসপোর্ট অফিসের ৫ দালালকে আটক করেছে ডিবি পুলিশের একটি দল। ৭ জানুয়ারি শুক্রবার সকাল ১১ টায় ফরিদপুর জেলা পুলিশ সুপার এর কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) জামাল পাশা।

প্রেসব্রিফিংয়ে বলা হয় গত ৬ জানুয়ারি দুপুর অনুমান দুইটার সময় মোবাইল ফোনের মাধ্যমে ডিবি পুলিশ জানতে পারেন যে, ফরিদপুর পাসপোর্ট অফিসের সামনে এক ব্যক্তিকে আটক করে পাসপোর্ট এর জন্য অতিরিক্ত অর্থ আদায় করা হচ্ছে।

পরবর্তীতে ডিবি পুলিশের অফিসার্স ইনচার্জ মোঃ রাকিবুুল ইসলামের নেতৃত্বে ডিবি পুলিশের একটি চৌকস টিম উক্ত স্থানে গিয়ে অভিযান পরিচালনা করে।

অভিযানে পৌর এলাকার কমলাপুর তেতুলতলার মৃত মোহাম্মদ আলীর পুত্র নাদিম হাসান (৩৫) আলীপুরের মৃত মোস্তাফিজুর রহমানের পুত্র মোঃ তরিকুর ওরফে নাঈম (৪৫) দক্ষিণ কমলাপুরের মৃত রাজু মোল্লার পুত্র রাবি মোল্লা (২৮) কমলাপুর ঈদগাহ এলাকার মৃত নান্নু শেখের পুত্র আল-আমিন শেখ (২৭) ও কমলাপুর (ডিআইবি) বটতলার মোশারফ হোসেনের পুত্র মোজাম্মেল হোসেন শিমুল (২৫) কে গ্রেফতার করে।

এ সময় আসামি নাদিমের বিসমিল্লাহ ট্রেডার্স নামক দোকান ঘর হতে বিকেল সাড়ে তিনটায় পাসপোর্টে লেনদেন সংক্রান্ত পাঁচটি হিসেবের খাতা, ডায়েরি, পাসপোর্টের টাকা জমা দেওয়ার চালান দুটি মনিটর দুইটি হার্ডডিক্স এবং নগদ দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা উদ্ধার করে। ‌

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, তারা দীর্ঘদিন যাবত এই পাসপোর্ট দালালের সাথে জড়িত তারা ফরিদপুর জেলার বিভিন্ন অঞ্চলের দালালদের মাধ্যমে পাসপোর্ট করার কথা বলে প্রতিটি পাসপোর্ট এর জন্য ১৫০০০ টাকা নেয়। সরকার নির্ধারিত পাসপোর্ট ফি'র অতিরিক্ত টাকা অফিসের লোকজন সহ নিজেদের মধ্যে ভাগবাটোয়ারা করে নেন।

এ বিষয়ে কোতোয়ালি থানায় ৭ ই জানুয়ারি ২০২২ ধারা ৪০৬/৪২০/৩৮৫/৩৮৬/৫০৪/৩৬ পেনাল কোড মামলা নং (জি আর নং ১৮/২০২২) রুজু হয়েছে।

এ সময় সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশিকুর রহমান, ডিবি ওসি মোঃ রাকিবুল ইসলামসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ