নুরুজ্জামান 'লিটন' - (Naogaon)
প্রকাশ ০৬/০১/২০২২ ০৭:৩৩এ এম

নওগাঁয় ইউপি নির্বাচনে গাড়িতে অগ্নিসংযোগ ও সংঘর্ষে আহত-৩৫

নওগাঁয় ইউপি নির্বাচনে গাড়িতে অগ্নিসংযোগ ও সংঘর্ষে আহত-৩৫
ad image
নওগাঁ জেলার পত্নীতলা উপজেলার ঘোষনগর ও নজিপুর ইউনিয়নের তিনটি কেন্দ্রে ভোট গণনাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষে ৩৫ জন আহত হয়েছেন। এ সময় পুলিশের দুটি গাড়িতে আগুন দেওয়ার ঘটনা ও ঘটেছে।

পত্নীতলা উপজেলার ঘোষনগর ইউনিয়নের ঘোষনগর উচ্চবিদ্যালয়, নজিপুর ইউনিয়নের রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, কৃষ্ণপুর ইউনিয়নের পানিওড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সংঘর্ষের এ ঘটনা ঘটে।
আহতদের মধ্যে একজন প্রিজাইডিং অফিসার ও রয়েছেন। আহতদের মধ্যেব২৭ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও বাঁকিদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে।

আহতদের মধ্যে যাদের পরিচয় পাওয়া গেছে তারা হলেন- উপজেলার বাবলুর রশিদ আজাদুল, বজলুর রশিদ, বেলাল হোসেন, সাদিয়া, মোস্তাকিন ও সাদেকুল ইসলাম।

স্থানীয় এলাকাবাসী ও গণমাধ্যম কর্মীদের সূত্রে জানা গেছে, গতকাল ৫ জানুয়ারি বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পত্নীতলা উপজেলার ঘোষনগর উচ্চবিদ্যালয় কেন্দ্রে ভোট গণনা না করে উপজেলা সদরে ব্যালট বাক্স নিয়ে যাওয়ার পথে কমলাবাড়ি এলাকায় স্থানীয়রা বাধা দিলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়।
এ সময় পুলিশের ছোঁড়া রাবার বুলেটে দুই পুলিশ সদস্যসহ অন্তত ১৫ জন আহত হন। এ সময় উত্তেজিত জনতা পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে দেন।

এদিকে নজিপুর ইউনিয়নের রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গণনা করে ব্যালট বাক্স উপজেলা সদরে নিয়ে যাওয়ার পথে গগণপুর এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২০ জন আহত হয়েছেন।

নওগাঁর পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া জানান, পত্নীতলার চারটি কেন্দ্রে ভোট গণনাকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা ঘটেছে। ভোট গণনার পর ব্যালট বাক্স নিয়ে উপজেলা সদরে নেওয়ার পথে কিছু মানুষ বাধা দিলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। তবে কতজন আহত হয়েছেন তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। আহতদের মধ্যে একজন প্রিজাইডিং অফিসারসহ কয়েকজন পুলিশ সদস্যও রয়েছেন।তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ