Ali azim - (Bagerhat)
প্রকাশ ০৪/০১/২০২২ ০২:১৩এ এম

তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৬ হাজার শীতার্তের মাঝে কম্বল বিতরণ

তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৬ হাজার শীতার্তের মাঝে কম্বল বিতরণ
ad image
রামপাল কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের (বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানী প্রাঃ লিঃ) পক্ষ থেকে ৬ হাজার শীতার্ত, অসহায় ও দুঃস্থদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। সোমবার সকাল ৯টায় বাগেরহাটের রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রবেশ মুখে জিরোপয়েন্ট এলাকায় এ কম্বল বিতরণ করেন খুলনা সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। এ সময় উপস্থিত ছিলেন মৈত্রী সুপার থার্মাল পাওয়ার প্রজেক্ট লিঃ প্রকল্প পরিচালক সুভাষ চন্দ্র পান্ডে, উপ-প্রকল্প পরিচালক মোঃ রেজাউল করিম, রামপাল উপজেলা চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কবীর হোসেন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সামসুউদ্দীন, তাপ বিদ্যুৎ কেন্দ্রের মহাব্যবস্থাপক (মানবসম্পদ বিভাগ) সিদ্ধার্থ মন্ডল ও ব্যবস্থাপক (মানবসম্পদ বিভাগ) জি,এম তারিকুল ইসলাম।

কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় কেসিসি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেন, এ তাপ বিদ্যুৎ কেন্দ্রকে ঘিরে এই এলাকায় একটি উপশহর গড়ে উঠবে। এর সুফল ভোগ করবেন আশপাশের লোকজনই। এছাড়া এটি আলো ছড়াবে এই এলাকাসহ সারাদেশে।

বাগেরহাটের রামপালের ১০টি, মোংলার ১টি ও খুলনার দাকোপ উপজেলার ২টি ইউনিয়নের মোট ৬ হাজার মানুষের মাঝে সোমবার এ কম্বল বিতরণ করে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ।
তাপ বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক (মানবসম্পদ বিভাগ) জি,এম তারিকুল ইসকাম বলেন, আগামী মার্চে এ বিদ্যুৎ কেন্দ্রটি পরীক্ষামুলকভাবে চালু করা হবে। এরপর মে-জুনে বাংলাদেশ-ভারত দুই দেশের প্রধানমন্ত্রী যৌথভাবে এটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এখানে ৬৬০ মেগাওয়াটের দুইটি ইউনিটের কাজ চলছে। প্রথম দফায় ৬৬০ মেগাওয়াটের একটি ইউনিটটি উৎপাদনে যাবে। প্রথম ইউনিটটির ও চিমনির কাজ প্রায় শেষের পথে। এ পর্যন্ত মুল প্রকল্পের ৭৫ ভাগ কাজ সম্পন্ন হয়েছে বলেও জানান তিনি।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ