Azizur Rahman babu - (Shariatpur)
প্রকাশ ০৩/০১/২০২২ ১২:২৮পি এম

জেলা প্রশাসক শরিয়তপুরের মহতী উদ্যোগ !

জেলা প্রশাসক শরিয়তপুরের মহতী উদ্যোগ !
ad image
অসাধারণ মানবিকতায় ঘেরা ডিসি শরিয়তপুর জনাব পারভেজ হাসান। ইতিপূর্বে পাশ্ববর্তী জেলাগুলোর কোন জেলা প্রশাসককে এমন ভাবে সরেজমিনে চমৎকার আয়োজন কাউকে করতে দেখা যায়নি।

" উষ্ণতা - শীতার্ত মানুষের পাশে " শিরোনামে একটি ছোট্ট দেয়ালে তিনটি হ্যাংগার লাগিয়ে দিয়েছেন । দেয়ালে নোটিশ দিয়ে আহবান করেছেন " আপনার অপ্রয়োজনীয় শীতের পোষাকটি রেখে যান "। একটা ছোট্ট মহত্ ভাবনা মানুষকে কতটুকু বদলে দিতে পারে - এই কার্যক্রমটি তারি প্রমাণ বহন করে।

শুধু তাই নয় - করোনা মহামারীর সময়ে
বিভিন্ন স্কুলে গিয়ে মাস্ক বিতরণ। মুজিব বর্ষে আশ্রয়ন প্রকল্প - অধীন গৃহহীনদের ঘরের নির্মাণ সামগ্রীর সঠিক ব্যবহার করার সুস্পষ্ট নির্দেশনা দিয়ে শরীয়তপুরের সচেতন মহলে প্রশংসীত হয়েছেন। এমন কর্তব্য পরায়ণ জনবান্ধব কর্মকর্তা পেয়ে আমজনতা কৃতজ্ঞ।

বাংলার রূপ বৈচিত্রের অনেকখানি জায়গা জুড়ে শীতের অবস্থান। শীত কারো জন্য আশীর্বাদ আর কারো জন্য কষ্টের। রাতে কম্বল আর নকশীকাথাঁ ব্যবহার করে অনেকে পরম সুখে ঘুমিয়ে থাকে। একই রাতে দরিদ্র ও ছিন্নমূল মানুষের ঘরের ভাংগা বেড়া কিংবা দরজা-জানালার ফাঁক দিয়ে শীত প্রবেশ করে কাঁপিয়ে তোলে। তাদের কাছে শীত অভিশাপ মাত্র।

শীত থেকে রেহাই পেতে সেইসব অসহায় মানুষগুলোকে একটু উষ্ণতার আশীর্বাদ দিতে অফিসার্স ক্লাব ও লেডিস ক্লাব, শরীয়তপুর এর উদ্যোগে নির্মিত হয়েছে মানবতার দেয়াল 'উষ্ণতাঃ শীতার্ত মানুষের পাশে।' দেয়ালটির পরিচালনায় রয়েছে বাংলাদেশ স্কাউটস, শরীয়তপুর।

মানবতার দেয়াল " উষ্ণতা - শীতার্ত মানুষের পাশে " এর উদ্বোধন করেন জনাব মোঃ পারভেজ হাসান, জেলাপ্রশাসক, শরীয়তপুর।

আহবান থাকবে -

নির্ধারিত এই দেয়ালে আপনারা আপনাদের অব্যবহৃত পোশাকগুলো রেখে যেতে পারবেন। আপনাদের অব্যবহৃত পোশাকগুলো নিয়ে যাবে কোন সুবিধাবঞ্চিতরা, পাবে পরম উষ্ণতা। এ মহৎ উদ্যোগে আপনাদের সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ কামনা করছেন - জেলা প্রশাসক পারভেজ হাসান। তাঁর উদ্দীপনায় জেগে উঠুক শরিয়তপুরবাসী। পুরনো শীত বস্ত্র দান করে মানবতায় অংশগ্রহণ করে সুনাগরিকের পরিচয় দিন।

জয় হোক মানবতার।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ