আসাদুজ্জামান শেখ (সোবহান) - (Bagerhat)
প্রকাশ ০১/০১/২০২২ ০৭:৫৬পি এম

New book: বাগেরহাটে নতুন বছরে তিন লক্ষাধিক শিক্ষার্থী পেলেন নতুন বই

New book: বাগেরহাটে নতুন বছরে তিন লক্ষাধিক শিক্ষার্থী পেলেন নতুন বই
ad image
নতুন বছরের প্রথম দিনে বাগেরহাট জেলার সর্বত্রই কোমলমতি শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়েছে। শনিবার সকালে শহরের বাগেরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান। এসময় বাগেরহাট জেলা শিক্ষা কর্মকর্তা মো. কামরুজ্জামানসহ শিক্ষক ও অভিবাবকবৃন্দরা উপস্থিত ছিলেন। স্বাস্থ্যবিধি মেনে কোমলমতি শিক্ষার্থীরা বই হাতে পেয়ে উচ্ছাস প্রকাশ করেন।এদিন জেলার ৯টি উপজেলার মাধ্যমিক ও প্রাথমিক পর্যায়ের তিন লক্ষ ৪৬ হাজার শিক্ষার্থীর মাঝে বই বিতরণ করা হয়। বছরের প্রথম দিনে বই পেয়ে খুশি কোমল মতি শিক্ষার্থীরা।বাগেরহাট সরকারি বালিকা বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী ফাতেমা তুজ জোহরা ইমা বলেন, করোনার কারণে গেল বছর ঠিকমত স্কুলে যেতে পারিনি।

তারপরও নতুন ক্লাসে উঠেছি আমরা। বছরের প্রথম দিনেই চকচকে বই পেয়ে খুশি আমরা।কচুয়া মোবাইদুল ইসলাম মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেণির শিক্ষার্থী শেখ আহাদ আলী বলেন, এতদিন প্রাইমারিতে পড়তাম। এখন ৬ষ্ঠ শ্রেণিতে নতুন স্কুলে ভর্তি হয়েছি। আজ বছরের প্রথম দিনে বই পেয়ে আমার খুব ভাল লাগছে। এই দিনে মাধ্যমিক, দাখিল, কারিগরি ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ২ লক্ষ ১০৫ জন শিক্ষার্থী এবং প্রাথমিক ও কিন্ডার গার্টেন ১লক্ষ ৪৬ হাজার শিক্ষার্থীর মাঝে বই বিতরণ করা হয়েছে।বাগেরহাট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুঃ শাহ আলম বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক লক্ষ ৩৬ হাজার ও কিন্ডার গার্টেনসহ প্রাথমিক পর্যায়ের অন্যান্য প্রতিষ্ঠানে হাজার দশেক শিক্ষার্থী রয়েছে আমাদের। সব শিক্ষার্থীকে আমাদের বই প্রদানের ব্যবস্থা রয়েছে। আমরা স্বাস্থ্যবিধি মেনে বই বিতরণ শুরু করেছি।

বাগেরহাট জেলা শিক্ষা কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, বাগেরহাট জেলায় মাধ্যমিক, মাদরাসা ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ২ লাখ ১০৫ জন শিক্ষার্থী রয়েছে। এই শিক্ষার্থীদের মধ্যে এবার ২২ লাখ ৩০ হাজার ৩শ ৮৬ খানা বইর চাহিদা রয়েছে। তবে পহেলা জানুয়ারি পর‌্যন্ত ১৭ লাখ ৯৫ হাজার ৮শ ৭৩ খানা বই আমরা পেয়েছি। বাকি বই ৩ থেকে ৪ দিনের মধ্যে বাগেরহাট পৌছাবে বলে আশা করেন তিনি।বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, করোনার কারনে স্বাস্থ্যবিধি মেনে কোমলমতি শিক্ষার্থীরা হাতে বই বিতরণ করা শুরু হয়েছে। পর্যায়ক্রমে সকল শিক্ষার্থীদের হাতে নতুন বছরের বই পৌছে দেয়া হবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ