Foiz Ullah - (Feni)
প্রকাশ ০২/০১/২০২২ ০১:৪১এ এম

Noakhali: কোম্পানীগঞ্জে ছিন্নমূল আনন্দ স্কুলের যাত্রা শুরু

Noakhali: কোম্পানীগঞ্জে ছিন্নমূল আনন্দ স্কুলের যাত্রা শুরু
ad image
সমাজের বিভিন্ন সুবিধা থেকে পিছিয়ে পড়া নোয়াখালীর কোম্পানীগঞ্জের ছিন্নমূল শিশুদের কাছে স্কুল শব্দটিই যেন একটি স্বপ্ন। এবার সেই স্বপ্ন পূরণ করল ‘ছিন্নমূল আনন্দ স্কুল’।

শনিবার (১ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় ১১০ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করেছে বিদ্যালয়টি। বসুরহাট পৌরসভার উদ্যোগে স্কুলটি পরিচালনা করবেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

উদ্বোধনকালে বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা বলেন, দেশের অনেক শিশুরা এখনো শিক্ষার আলো থেকে বঞ্চিত। জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার একটি হলো বিশ্বের প্রতিটি মানুষের জন্য অন্ততপক্ষে প্রাথমিক শিক্ষা নিশ্চিত করা। সেই লক্ষ্য নিয়েই কোম্পানীগঞ্জের অসহায় শিশুদের জন্য আমাদের এই উদ্যোগ।

মেয়র কাদের মির্জা আরও বলেন, ছিন্নমূল আনন্দ স্কুলটি আমার স্বপ্ন। আমি অসহায় মানুষের পাশে দাঁড়াতে চাই। স্কুলের প্রতিটি শিক্ষার্থীকে প্রতিদিন দুপুরবেলায় খাবারের ব্যবস্থা রয়েছে। ইতোমধ্যে সব শিক্ষার্থীকে স্কুলের ইউনিফর্ম ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

আবদুল কাদের মির্জা বলেন, বিদ্যালয়ে আনুষ্ঠানিক শিক্ষার পাশাপাশি শিশুদের জন্য বিভিন্ন কারিগরি দক্ষতা উন্নয়নের ব্যবস্থা গ্রহণ করা হবে। এলাকায় সুবিধাবঞ্চিত শিশুদের পড়ালেখার সুযোগ করে দিয়ে ‘ছিন্নমূল আনন্দ স্কুল’ মানুষ গড়ার কারিগর হিসেবে মুখ্য ভূমিকা রাখবে বলে মনে করি।

ছিন্নমূল আনন্দ স্কুলে প্রধান শিক্ষক জাকির হোসেন গণমাধ্যমকে বলেন, একজন শিশুর শিক্ষা গ্রহণের জন্য সব উপকরণ পৌরসভার পক্ষ থেকে দেওয়া হয়েছে। স্কুলের ব্যাগ, বই-খাতা, কলম, স্কুলের পোশাক, জুতা কিছুই তাদের ক্রয় করার প্রয়োজন হবে না। আমরা চাই ছিন্নমূল শিশুরা আনন্দের সঙ্গে এই স্কুলে পড়াশোনা করুক।

এ সময় কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল, সাধারণ সম্পাদক মো. ইউনুস, পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও পৌরসভার বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ