Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ০১/০১/২০২২ ০৪:০৭পি এম

New Year's celebration: নববর্ষ উদযাপনের ফানুসে রাজধানীর বিভিন্ন স্থানে আগুন

New Year's celebration: নববর্ষ উদযাপনের ফানুসে রাজধানীর বিভিন্ন স্থানে আগুন
ad image
রাজধানী ঢাকার কয়েক জায়গায় ইংরেজি নববর্ষ উদ্‌যাপনে আতশবাজি ফোটানো ও ফানুস উড়ানোর সময় পুরান ঢাকার ধোলাইখাল এলাকার কয়েকটি দোকানে আগুন লেগেছে। এ ঘটনায় কারও হতাহতের খবর পাওয়া যায়নি। আগুন নিয়ন্ত্রণে এনেছেন ফায়ার সার্ভিস কর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা বলেছেন, বারোটা বাজার আগে থেকেই পুরান ঢাকার বিভিন্ন এলাকার বাসিন্দারা বাড়ির ছাদে আতশবাজি ফোটাতে শুরু করেন, ফানুসও ওড়ান। ধোলাইখাল বড় মসজিদের সামনে একটি পাঁচ তলা ভবন থেকে কিছু ফানুস উড়িয়েছিলেন ভবনের বাসিন্দারা। এর একটি ওপরে না উঠে, নিচে নেমে যায়। পরে সেটি ভবনের বৈদ্যুতিক তারের সঙ্গে জড়িয়ে গেলে আগুনের সূত্রপাত হয়। সেই আগুন থেকে ভবনটির পাশের গাড়ির টায়ারের কয়েকটি দোকানে ছড়িয়ে পড়ে। তবে তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিস দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে, আগুন নিভিয়ে ফেলে।

এছাড়া রাজধানীর মিরপুর, মোহাম্মদপুর, খিলগাঁও, তেজগাঁও, যাত্রাবাড়ী, ধানমন্ডিসহ অন্তত ১০টি বাসার ছাদ ও সড়কের তারে আগুনের সংবাদ পাওয়া গেছে। রাত ১২টার পর এসব স্থানে আগুন লাগে। স্থানীয়রা তাৎক্ষণিকভাবে আগুন নিভিয়ে ফেলে।

এসব অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি। ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম সূত্রে এ তথ্য জানা গেছে।
এদিকে ৯৯৯ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, নববর্ষ উদযাপনের সময় ওড়ানো ফানুসে রাজধানীসহ সারা দেশের অন্তত ২০০ স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ