Mohammad Hasanur Rashid - (Chattogram)
প্রকাশ ৩১/১২/২০২১ ১১:৪৭এ এম

Shark: ১৫ ফুট হাঙরের দেহে রহস্যময় বিশাল দাগ

Shark: ১৫ ফুট হাঙরের দেহে রহস্যময় বিশাল দাগ
ad image
মেক্সিকোতে এক ডুবুরি একটি ১৫ ফুট সাদা হাঙরের দেহে বিশাল রহস্যময় দাগ আবিষ্কার করেছেন।

৪০ বছর বয়সী আজারবাইজানের জলিল নাজাফভ নামের এক ডুবুরি মেক্সিকোর ইসলা গুয়াদালুপে দ্বীপে ডুব দেওয়ার সময় একটি হাঙরের দেহে এ বিশাল দাগ দেখতে পান।

হাঙ্গর সংরক্ষণবাদী এবং চলচ্চিত্র নির্মাতা জলিল তার ইনস্টাগ্রামে ছবিগুলি পোস্ট করেছেন।

হাঙ্গরটিকে তার দুটি পাখনার প্রস্থে ঝাঁকুনিযুক্ত খোঁচা চিহ্ন নিয়ে সমুদ্রে সাঁতার কাটতে দেখা যায়। কীভাবে বা কখন মাছটিকে কামড়ানো হয়েছিল তা স্পষ্ট নয় - তবে এর ফলাফলটি ছিল একটি বিশাল, রক্তহীন, বৃত্তাকার দাগ।

অভিজ্ঞতার কথা জানিয়ে ডুবুরি জলিল নাজাফভ বলেছেন: “আমি সত্যিই অবাক হয়েছিলাম কারণ আমি আমার জীবনে এমন কিছু দেখিনি। এই কামড়ের চিহ্নটি একটি বড় হাঙ্গরের উপর এত বিশাল ছিল, যা আমার মত ছিল এবং চিন্তা করছিলাম, এটি কি বাস্তব? আমি অনেক বছর ধরে হাঙর নিয়ে কাজ করেছি এবং এত বড় দাগ আগে কখনো দেখিনি!”

জলিল আরো বলেন, "সামাজিক যোগাযোগমাধ্যমে কামড়ের চিহ্নের কারণটি ছিল একটি বড় আলোচনা, সঙ্গমের দাগ বা আক্রমণের কারণে এ দাগ হতে পারে বলে মন্তব্যকারীরা দুটি মত দিয়েছেন। আমি এই ছবিগুলো ডা. ট্রিস্টান গুট্রিজকে পাঠানোর পরে, তিনি সঙ্গমজনিত কারণে হয়নি বলে জানান। আমি তারপর এটি মাইকেল ডোমেয়ারের কাছেও পাঠিয়েছিলাম যিনি এটিকে অন্য হাঙ্গরের আক্রমণে হতে পারে বলে জানান - এই কারণেই এই ছবিগুলো খুব ভাইরাল হয়েছিল!”

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ