Irfan Ibne Amin Patwary - (Comilla)
প্রকাশ ৩০/১২/২০২১ ০৩:৫৭এ এম

President: সংলাপের জন্য আরও ৫ দলকে রাষ্ট্রপতির আমন্ত্রণ

President: সংলাপের জন্য আরও ৫ দলকে রাষ্ট্রপতির আমন্ত্রণ
ad image
নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনের লক্ষ্যে চলমান সংলাপে অংশগ্রহণের জন্য আরও ৫ রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বুধবার (২৯ ডিসেম্বর) রাষ্ট্রপতির কার্যালয়ের প্রেস অনুবিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়।

তথ্য মতে, আগামী ৩ জানুয়ারি সন্ধ্যা ৬ টায় গণতন্ত্রী পার্টি, একইদিন সন্ধ্যা ৭ টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ও সন্ধ্যা সাড়ে ৭ টায় বাংলাদেশ খেলাফত আন্দোলনকে আমন্ত্রণ জানানো হয়েছে। পরদিন ৪ জানুয়ারি মঙ্গলবার সন্ধ্যা ৬ টায় বাংলাদেশের সাম্যবাদী দল ও সন্ধ্যা ৭ টায় ইসলামী আন্দোলন বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয়েছে।

এর আগে গত ২০ ডিসেম্বর জাতীয় পার্টির সঙ্গে আলোচনা দিয়ে সংলাপ শুরু করেন রাষ্ট্রপতি। উল্লেখ্য, আগামী বছরের ১৪ ফেব্রুয়ারি বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হবে। পরদিন নতুন কমিশন দায়িত্ব গ্রহণ করবে।

এর আগে রাষ্ট্রপতি ২০ জানুয়ারির মধ্যে নতুন সার্চ কমিটি গঠন করবেন। এই সার্চ কমিটি রাজনৈতিক দল, পেশাজীবী ও সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গের সঙ্গে আলাপ-আলোচনা করে নতুন কমিশন গঠনে সংক্ষিপ্ত তালিকা প্রস্তুত করবে। সার্চ কমিটি রাষ্ট্রপতির কাছে সিইসির জন্য দুইজন, চারজন নির্বাচন কমিশনারের জন্য ৮ জনের নাম প্রস্তাব করবে। পরে সার্চ কমিটির প্রস্তাবিত মোট ১০ জনের নামের তালিকা থেকে একজন সিইসি ও ৪ জন নির্বাচন কমিশনার চূড়ান্ত করবেন রাষ্ট্রপ্রধান।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ