Nayan Das - (Rangpur)
প্রকাশ ৩০/১২/২০২১ ০৪:০৫এ এম

West Bengal: পশ্চিম বাংলায় রাজ্যপালের সাথে রাজ্যের সঙ্গঘাত চরমে

West Bengal: পশ্চিম বাংলায় রাজ্যপালের সাথে রাজ্যের সঙ্গঘাত চরমে
পশ্চিম বাংলার রাজ্যপাল শ্রী জগদীশ ধনকাড়রের সাথে পশ্চিম বাংলার সরকারের ইগোর লড়াই চরমে পৌঁছে গেছে। সম্প্রতি পশ্চিম বাংলা সরকারের পেগাসাস তদন্ত নিয়ে রাজ্যপাল শ্রী জগদীশ ধনকাড়র কে না জানিয়ে দিল্লিতে পাঠানো নিয়ে কৈফিয়ত তলব করেছেন।

এবং পশ্চিম বাংলা সরকারের হাওড়া জেলার পৌরসভার অর্থনৈতিক বিল ও হাওড়া পৌরসভার সাথে বালি পৌরসভার পার্থক্য করা নিয়ে রাজ্যপালের সই নিয়ে বিবাদ চরমে পৌঁছে যায়। রাজভবন থেকে পশ্চিম বাংলা সরকারের নবান্ন থেকে পশ্চিম বাংলা সরকারের মুখ্যসচিব শ্রী হরিকৃষন্ ত্রিবেদী কে ডেকে পাঠান।

এই ঘটনার পর রাজভবনে সাথে নবান্নের সম্পর্কে চিড় ধরতে চলেছে। এবং যুক্তরাষ্ট্রেয়ীয় নিয়ম অনুযায়ী কোন পদক্ষেপ গ্রহণ করতে চাইছে না কোন পক্ষ থেকে। যা নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছে।

তবে পশ্চিম বাংলার রাজ্যপালের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন তৃনমূল দলের সুপ্রীমো ও পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও কলকাতার পৌরসভার মেয়র জনাব ফিরাদ ববি হাকিম।

তবে পশ্চিম বাংলার রাজ্যপাল শ্রী জগদীশ ধনকাড়রের পাশে দাড়িয়েছে রাজ্যের বিজেপি। পশ্চিম বাংলার রাজ্যপাল শ্রী জগদীশ ধনকাড়র তার এখতিয়ারের বাইরে কাজ করতে যাবে না বলে জানিয়েছেন।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ