sachchida nanda dey
প্রকাশ ২৯/১২/২০২১ ০৩:১৫পি এম

Asashuni: প্রতিবন্ধীদের সফলতা বিষয়ক সেমিনার

Asashuni: প্রতিবন্ধীদের সফলতা বিষয়ক সেমিনার
ad image
আশাশুনিতে বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) ব্যক্তিদের সফলতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় আশাশুনি এতিম ও প্রতিবন্ধী ছেলে-মেয়েদের জন্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ সেমিনারের আয়োজন করা হয়।

লিলিয়ানা ফন্ডস’র অর্থায়নে, ডিআরআরএ’র সহযোগিতায় ও আইডিয়ালের বাস্তবায়নে সেমিনারে প্রধান অতিথির হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী। এ

নজিও আইডিয়ালের পরিচালক ডাঃ নজরুল ইসলামের সভাপতিত্বে ও আইডিয়ালের সুপারভাইজার সুব্রত কুমার বাছাড়ের উপস্থাপনায় এসময় বিশিষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, সমাজ সেবা কর্মকর্তা রফিকুল ইসলাম, মহিলা ও শিশু বিষয়ক অফিসার সাইদুর রহমান, যুব উন্নয়ন কর্মকর্তা এসএম আজিজুল হক, আরডিও বিশ^জিৎ কুমার ঘোষ, পুজা উদযাপন পরিষদের সভাপতি নীলকন্ঠ সোম, আশাশুনি প্রেসক্লাবের সভাপতি এসএম আহসান হাবিব, এড. গোলাম গনি দুদু, শিক্ষক আবুল কালাম আজাদ।

আইডিয়ালের প্রজেক্ট কো-অডিনেটর এসএম মিজানুর রহমানের সঞ্চলনায় প্রজেক্টর’র মাধ্যমে ও সরাসরি প্রতিবন্ধীদের সফলতা বিষয়ে আলোচনা করেন, উপকারভোগী প্রতিবন্ধীর অভিভাবক রমেশ চন্দ্র সোমসহ আইডিয়ালের উপকারভোগী সফল প্রতিবন্ধী ব্যক্তি ও যুবকেরা।

উল্লেখ্য, আইডিয়াল দীর্ঘদিন আশাশুনি সদর ও শোভনালী ইউনিয়নের ৪৫ গ্রামের মোট পরোক্ষ ২২০ জন ও প্রত্যক্ষ ১১১৯ জন শিশু ও যুব প্রতিবন্ধীদের সহয়তা দিয়ে আসছেন। প্রকল্পের শেষ পর্যায়ে উপকারভোগী প্রতিবন্ধীদের স্ব-স্ব মুখে সফলতা শোনার জন্য এ সেমিনারের অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ