KAMRUL ISLAM KAMAL
প্রকাশ ২৯/১২/২০২১ ০১:০৯পি এম

BNP: অসুস্থ্য খালেদা জিয়ার মুক্তির দাবিতে নরসিংদীতে বিক্ষোভ সমাবেশ

BNP: অসুস্থ্য খালেদা জিয়ার মুক্তির দাবিতে নরসিংদীতে বিক্ষোভ সমাবেশ
ad image
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সরকার যে সংলাপ শুরু করেছে তা হচ্ছে প্রহসনের সংলাপ, প্রতারনা মূলক সংলাপ, পিঠা উৎসবের সংলাপ, গণতন্ত্র ধ্বংস করার সংলাপ। এ সংলাপ হচ্ছে ভোট ডাকাতির প্রকল্প। এই সংলাপ করে সরকার আবারও ভোট ডাকাতির নতুন কৌশল বের করছে। এ খন তো দেশে ভোট ডাকাতি চলছেই। পৃথিবীর কোন গণতন্ত্র দেশে এ ধরনের ভোট ডাকাতি হয়নি। যা আমাদের দেশে চলছে। এভাবে মিথ্যা মালা দিয়ে বিরুধীদলীয় নেতা কর্মীদেরকে হয়রানি করেনা। কোনো রকম গুম খুন করে না। আমাদের দীর্ঘদিন ধরে এমন ভয়ানক ঘটনা ঘটিয়ে যাচ্ছে। এ জন্য আমেরিকা আমাদের দেশের কয়েকজনের উপর নিষেধাজ্ঞা দিয়েছে।

তিনি বুধবার নরসিংদী জেলা বিএনপি আয়োজিত দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশ প্রেরণের দাবীতে অনুষ্ঠিত মহাসমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। নরসিংদী শহরের চিনিশপুরের তিতাস গ্যাস রোডে অনুষ্ঠিত এ মহাসমাবেশে প্রধান বক্তা ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব এড. রিজভী আহমেদ। সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আব্দুস সালাম, শিরিন সুলতানা, সরাফত আলী সপু, সরদার সাখাওয়াত হোসেন বকুল, সাইফুল ইসলাম নীরব, ইঞ্জিনিয়ার ইশরাক, এড. আব্দুল বাসেত, মন্জুর এলাহী, আব্দুল কাদের ভূইয়া জুয়েল, হারুনুর রশিদ, আকবর হোসেন, গোলাম কবির কামাল, ফারুক উদ্দিন ভূঁইয়া, আমিনুল হক বাচ্চু, শাহজাহান মল্লিক প্রমুখ।

সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, তিনি পুলিশের সমালোচনা করে বলেন, আজকের এই বিক্ষোভ সমাবেশ হওয়ার কথা ছিল নরসিংদী পৌর ঈদগাহ মাঠে। কিন্তু আমাদেরকে সে সভা করতে দেয়নি পুলিশ। পুলিশ জনগনের অধিকার কেড়ে নিয়ে তারা তাদের সংবিধানের পবিত্র শপথ লঙ্ঘন করেছে।
মানুষ এখন আওয়ামী লীগকে ঘৃণা করে।

আমাদের আজকের এ গণসমাবেশ দেখে শুধু আওয়ামী লীগ নয়, প্রশাসনও ভয় পেয়েছে। যে কারণে বিএনপিকে তারা মাঠে ময়দানে সভা করতে দেয়নি। তিনি নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে সংলাপের সমালোচনা করে বলেন, সংলাপ কোনো শীতের পিঠা উৎসব না। এ সংলাপ প্রহসনের সংলাপ। এ সংলাপকে লাথি মেরে নির্দলীয় সরকারের অধিনে নির্বাচনের পরিবেশ তৈরী করতে হবে। যদি খালেদা জিয়ার কিছু হয় তা হলে এ দায় সরকারকে নিতে হবে। কাজেই উন্নত চিকিৎসার জন্য অতিসত্বর খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ প্রেরণের ব্যবস্থা করার জোর দাবী জানাচ্ছি। তা না হলে এ নরসিংদী থেকেই সরকার পতনের কঠিন ডাক দেওয়া হবে। আপনারা প্রস্তুত থাকুন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ