Md Ubaydullah - (Mymensingh)
প্রকাশ ২৯/১২/২০২১ ০৫:৩৮পি এম

Mymensingh: ময়মনসিংহ অমরাবতী নাট্য সমাজের সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

Mymensingh: ময়মনসিংহ অমরাবতী নাট্য সমাজের সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত
ad image
স্বাধীনতা ও বিজয়ের সুবর্ণ জয়ন্তী এবং মুজিবশতবর্ষ উদযাপন উপলক্ষে ময়মনসিংহে অমরাবতী নাট্য সমাজের আয়োজনে অমরাবতী মুক্ত মঞ্চে ৩ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়েছে। অমরাবতী নাট্য সমাজের আয়োজনে আবার প্রাণে ফিরে পাচ্ছে বলে আলোচকরা জানান।

মঙ্গলবার ২৮ ডিসেম্বর সন্ধ্যায় উদ্বোধনী সঙ্গীতের পর আলোচনা সভা হয়। আলোচনা শেষে সমবেত নৃত্য ও নাটক “কোর্ট মার্শাল” পরিবেশন করবে অনসাম্বল থিয়েটার। রচনায় এস এম সোলায়মান ও নির্শেনায় আবুল মুনসুর।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন, অমরাবতী নাট্য সমাজের সহ সভাপতি ডাঃ কে আর ইসলাম। আলোচনা করেন জেলা মোটর মালিক সমিতির সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মমতাজ উদ্দিন মন্তা।

শুভেচ্ছা বক্তব্য রাখেন অমরাবতী নাট্য সমাজের সাধারণ সম্পাদক এডভোকেট আতাউর রহমান মুকুল। এর সমবেত নৃত্য পরিবেশন করে শম্ভুগঞ্জের নবনাট্য সংঘ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন আমজাদ দোলন।

আলোচনা শেষে ২টি মনোমুগ্ধকর ২টি নাটক শুভঙ্কর চক্রবর্তী রচিত দিজু সূত্রধর এর নির্দেশনায় উদীচী চর আনন্দীপুর শাখা “মড়া” নাটকটি মঞ্চস্থ করে। সুদীপ রায় সুমন এর রচনায় ও নির্দেশনায় “আহারে সুন্দবন” নাটকটি পরিবেশন করে নব্য নাট্য সংঘ ।

অমরাবতী নাট্য সমাজের কোষাধ্যক্ষ এড, এমদাদুুল হক মিল্লাত জানান, দীর্ঘ ২০ বছর অমরাবতী মুক্ত মঞ্চে ৩ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের মাধ্যমে সংগঠনের প্রাণ ফিরে এসেছে। এখন থেকে এই মুক্ত মঞ্চে যে কোন সংগঠন সাংস্কৃতিক বা নাটক মঞ্চস্থ করার সুযোগ পাবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ