Md. Shajahan kobir - (Mymensingh)
প্রকাশ ২৮/১২/২০২১ ০১:০২পি এম

UP election: গৌরীপুরে ভোট পুনগণনার দাবিতে স্মারকলিপি ও সড়ক অবরোধ

UP election: গৌরীপুরে ভোট পুনগণনার দাবিতে স্মারকলিপি ও সড়ক অবরোধ
ad image
২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে অনুষ্ঠিত ময়মনসিংহের গৌরীপুর উপজেলার সহনাটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুটি ভোটকেন্দ্রের ভোট পুনগণনার দাবিতে নির্বাচন কমিশনার বরাবর স্মারকলিপি প্রদান করেছে পরাজিত চেয়ারম্যান প্রার্থী শামছুজ্জামান জামাল। এছাড়াও একই দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে জামালের সমর্থকরা।

মঙ্গলবার বিকালে জামাল তার সমর্থকদের নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনার বরাবর স্মারকলিপি পেশ করে দুটি ভোটকেন্দ্রের ভোট পুনগণনার দাবি জানান। ভোটকেন্দ্র দুটি হল-ধোপাজাঙ্গালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ভালুকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।
উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ বলেন স্মারকলিপি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে বলেন স্মারকলিপি ঊর্ধ্বতন কর্র্র্তৃপক্ষ বরাবর প্রেরণ করা হবে। এবং এই বিষয়ে আইনগত ভাবে সর্বোচ্চ সহযোগিতা করা হবে।

এর আগে মঙ্গলবার দুপুরে শামছুজ্জামান জামাল ভোটকেন্দ্রের ভোট পুনগণনার দাবিতে ময়মনসিংহ জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। এদিকে সহনাটি ইউনিয়নের দুই কেন্দ্রের ভোট পুনগণনার দাবিতে মঙ্গলবার সকাল থেকেই সহনাটি ইউনিয়ন থেকে জামালের সমর্থকরা পৌর শহরের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে জড়ো হতে থাকে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোস্তাফিজুর রহমান ও গৌরীপুর থানার অফিসার ইনচার্জ খান আব্দুল হালিম সিদ্দিকীর নেতৃত্বে পুলিশের টিম মাঠে নামে। পাশাপাশি উপজেলা প্রশাসন ও পরিষদ কার্যালয় ও গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

এদিকে বেলা ৩ টায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম থেকে জামালের নেতৃত্বে একটি মিছিল বের হয়ে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের দিকে আসার পথে গার্লসস্কুল রোড এলাকায় পুলিশ মিছিলটি থামিয়ে দেয়। পরে জামালের সমর্থকরা সড়কে বসে সড়ক অবরোধ করে।

বেলা ৪ টায় উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ , গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদ সদস্য এইচএম খায়রুল বাসার ও উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা জামালের সমর্থকদের বুঝিয়ে-শুনিয়ে সড়ক থেকে সরিয়ে নেয়। এসময় জামাল তার সমর্থকদের নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনার বরাবর স্মারকলিপি পেশ করেন।

শামছুজ্জামান জামাল বলেন দুইটি ভোটকেন্দ্রের ভোটের ফলাফল অনিয়ম ও কারচুপি করে আওয়ামীলীগ চেয়ারম্যান প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। তাই ভোট পুনগণনার দাবিতে স্মারকলিপি দিয়েছি। প্রশাসনের কর্মকর্তারা আমাদের এই বিষয়ে আইনগত সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন। আমি যেন ন্যায় বিচার পাই এটাই দাবি।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ