Irfan Ibne Amin Patwary - (Comilla)
প্রকাশ ২৮/১২/২০২১ ০৬:৩৫এ এম

Exclusive: একই তারিখে জন্ম হলেও সমবয়সী নয় তিন বোন

Exclusive: একই তারিখে জন্ম হলেও সমবয়সী নয় তিন বোন
ad image
সোফিয়া, গিউলিয়ানা ও মিয়া—তিন বোন, সহোদর। তাদের মধ্যে বিচিত্র একটি মিল রয়েছে। তিনজনেরই জন্মদিন একই তারিখে, ২৫ আগস্ট। তবে তারা সমবয়সীও নয়, তাদের একই দিনে জন্মও হয়নি। কিংবা তিনজনের জন্ম একই বছরের একই দিনেও নয়। প্রত্যেকের বয়সের ব্যবধান পাক্কা তিন বছর করে। তবে তাদের জন্ম হয়েছে একই দিনে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন গত রোববার এক প্রতিবেদনে জানিয়েছে, এই তিন বোনের বাড়ি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার অরল্যান্ডোয়। ৯ বছর আগে সেখানকার নিক ও ক্রিস্টিন ল্যামার্ট দম্পতির ঘর আলো করে জন্ম নেয় ফুটফুটে একটি মেয়েশিশু। দিনটি ছিল ২০১৫ সালের ২৫ আগস্ট। তাঁরা শিশুটির নাম রাখেন সোফিয়া। সোফিয়ার তৃতীয় জন্মদিনে আবারও হাসপাতালের প্রসূতিকক্ষে ছোটেন অন্তঃসত্ত্বা ক্রিস্টিন। ২০১৮ সালের ২৫ আগস্ট তিনি জন্ম দেন দ্বিতীয় সন্তান গিউলিয়ানার। এখানেই শেষ নয়। গত ২৫ আগস্ট তৃতীয় কন্যাসন্তান মিয়ার জন্ম দিয়েছেন ক্রিস্টিন।

তাই বলে নিক-ক্রিস্টিন দম্পতির একই তারিখে তিন সন্তান জন্ম দেওয়ার কোনো পরিকল্পনা কিন্তু ছিল না। এ ব্যাপারে ক্রিস্টিন বলেন, ‘আমরা শুধু তিন বছরের ব্যবধানে একেকটি সন্তান নেওয়ার পরিকল্পনা করেছিলাম। তবে আমাদের অবাক করে দিয়ে তিনজন একই দিনে জন্ম নিয়ে ফেলেছে।’ সিএনএন জানায়, সোফিয়ার জন্মের ঠিক তিন বছর পর গিউলিয়ানার জন্ম নেওয়াটা কাকতালীয় বলা যেতে পারে। তবে মিয়ার জন্ম হয়েছে নির্ধারিত সময়ের বেশ আগেই।

সেপ্টেম্বরে জন্ম হওয়ার কথা ছিল শিশুটির। কিন্তু ক্রিস্টিন গর্ভাবস্থায় করোনাভাইরাসে সংক্রমিত হন। কিছু জটিলতা দেখা দেওয়ায় নির্ধারিত সময়ের আগেই পৃথিবীতে চলে এসেছে তাঁর তৃতীয় সন্তান মিয়া। একই তারিখে তিন মেয়ের জন্ম হওয়ায় বেশ উৎফুল্ল নিক-ক্রিস্টিন দম্পতি। তাঁরা এখন একই তারিখে তিনজনের জন্মদিন উদ্‌যাপনের পরিকল্পনা শুরু করেছেন। জন্মদিনে আরেকজন বোন পাওয়ায় খুশি সোফিয়া ও গিউলিয়ানাও।






লেখকঃ- ইরফান ইবনে আমিন পাটোয়ারী

শিক্ষার্থীঃ- প্রত্নতত্ত্ব বিভাগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ