MD. JANNATUL FARDOUS - (Mymensingh)
প্রকাশ ২৮/১২/২০২১ ০৪:৫৩এ এম

Mymensingh: ময়মনসিংহে জয়নুল জন্মোৎসব ও শিল্পকর্ম প্রদর্শনী অনুষ্ঠিত

Mymensingh: ময়মনসিংহে জয়নুল জন্মোৎসব ও শিল্পকর্ম প্রদর্শনী অনুষ্ঠিত
ad image
জয়নুল জন্মোৎসব ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে ময়মনসিংহ বিভাগীয় চারুশিল্পী পর্ষদের উদ্যোগে ৩ দিনব্যাপী 'শিল্পকর্ম প্রদর্শনী' অনুষ্ঠিত হয়েছে।

জয়নুল জন্মোৎসব ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে শিল্পাচার্য জয়নুল আবেদীন সংগ্রহশালার হলরুমে এই শিল্পকর্ম প্রদর্শনীতে সারা বাংলাদেশের বিভিন্ন জেলার প্রায় ৭০ জনের অধিক শিল্পীর শিল্পকর্ম প্রদর্শিত হয়েছে। ভাষ্কর্য, জলরং, তেলরঙ, ছাপচিত্র এবং মিশ্র মাধ্যমে আঁকা এইসব শিল্পকর্মের বিষয়বস্তু হিসেবে জড়বস্তু ; মুখাবয়ব ; প্রকৃতি ও নিঃসর্গের অঙ্কিত আকৃতি মূর্ত এবং বিমূর্তভাবে চিত্রায়িত হয়েছে।

গত ২৪ ডিসেম্বর বিকাল ৪টায় এই শিল্পকর্ম প্রদর্শনী আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন শিল্পী তপন কুমার সরকার। এতে প্রধান অতিথি ছিলেন প্রফেসর ড. এ কে এম জাকির হোসেন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন শিল্পী নগরবাসী বর্মন ও শিল্পী মুকুল দত্ত। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিল্পী গৌতম কুমার দেবনাথ।

৩ দিন ব্যাপী এই শিল্পকর্ম প্রদর্শনীর শেষ দিনে (২৬ ডিসেম্বর) সমাপনি অনুষ্ঠানে শিল্প বিষয়ক প্রবন্ধ পাঠ করেন ময়মনসিংহ সিটি করপোরেশনের উপ-সচিব বিশিষ্ট কলামিস্ট ও প্রাবন্ধিক রাজীব সরকার ও বিশিষ্ট ছড়াকার, প্রাবন্ধিক স্বপন ধর।

আলোচনা শেষে সাংস্কৃতিক পরিবেশন অনুষ্ঠিত হয়। এরপর প্রদর্শনীতে অংশগ্রহনকারী প্রত্যেক শিল্পীদের মাঝে সনদ ও বিজয়ীদের মধ্যে পাঁচজন পথিকৃৎ শিল্পীর নামে এবং শ্রেষ্ঠ পুরষ্কার শিল্পাচার্য জয়নুল আবেদিন পুরষ্কার ২০২১ প্রদান করা হয় ।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ