মোঃ ইলিয়াস আলী
প্রকাশ ২৭/১২/২০২১ ১০:৫০এ এম

Newly built road: নবনির্মিত রাস্তা মাস যেতেই ১২স্থানে ফাটল, তড়িঘড়ি মেরামত

Newly built road: নবনির্মিত রাস্তা মাস যেতেই ১২স্থানে ফাটল, তড়িঘড়ি মেরামত
ad image
ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা পরিষদের পুকুর পাড় ঘিরে মিনি পার্কের ৫২০ মিটার নবনির্মিত রাস্তা উদ্বোধনের প্রায় ১ মাসের মাথায় প্রায় ১২ স্থানে ফাটল ধরেছে। কাজের মান নিয়ে স্থানীয় সচেতন মহলসহ সাংবাদিকেরা প্রশ্ন তুললে রাস্তার ফাটল তড়িঘড়ি করে মেরামত করা হয়েছে।

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ এর কাছে এই রাস্তার ব্যয় ও কাজের মানের বিষয়ে মন্তব্য জানতে চাইলে তিনি সাংবাদিকদের তথ্য দিতে অপারগতা প্রকাশ করেন।

জানা গেছে, এডিবি ও রাজস্ব মিলে প্রায় ২০ লাখ টাকা ব্যয়ে এই মিনি পার্কসহ রাস্তা নির্মাণ করা হয়েছে।

এর আগে উপজেলা পরিষদ মিনি পার্ক হিসেবে গত ২২ নভেম্বর ঠাকুরগাঁও-২ আসনের সাংসদ দবিরুল ইসলাম, ঠাকুরগাঁও-৩ আসনের সাংসদ জাহিদুর রহমানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। এ সময় ঠাকুরগাঁও-৩ আসনের সাবেক সাংসদ অধ্যাপক ইয়াসিন আলী, উপজেলা চেয়ারম্যান শাহারিয়ার আজম মুন্না, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) প্রীতম সাহা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সইদুল হকসহ অনেকে উপস্থিত ছিলেন।

মিনি পার্কের রাস্তায় ফাটল নিয়ে ইউএনও'র দৃষ্টি আকর্ষণ করে এর নির্মাণ ব্যয় ও কাজের মান নিয়ে জানতে চাইলে তিনি মন্তব্য দিতে অপারগতা প্রকাশ করেন।

রোববার বিকালে গিয়ে দেখা যায়, রাস্তায় ফাটলের স্থানগুলোতে বালু-সিমেন্টের প্রলেপ লাগিয়ে মেরামত করা হয়েছে। এ সময় সেখানে উপস্থিত উপজেলা আ'লীগের সদস্য তারেক আজিজ এই প্রতিবেদককে দেখে বলেন, ‘ছবি তুলে কী করবেন? দুদিন পরে আরও ফাটবে, তখনই ভালো করে ছবি তুলিয়েন। এত বড় একটি স্থাপনা পরিকল্পনাহীনভাবে নির্মাণ করায় এমন অবস্থা। তা ছাড়া টাকা তো আর কম খরচ করেনি। একটু ভালোভাবে নির্মাণকাজ করলে এমনটা হতো না।’

এবিষয়ে জানতে চাইলে জেলা প্রশাসক মাহবুবুর রহমান মোবাইল ফোনে বলেন, ‘সাংবাদিকদের বক্তব্য কেন দেবে না। ইউএনও বক্তব্য না দিলে তিনি ঠিক করেননি।’ তা ছাড়া পুকুর পাড়ের কাজে অনিয়ম হলে তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি মন্তব্য করেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ