Nazrul
প্রকাশ ২৭/১২/২০২১ ১০:২৬এ এম

Azmeri Haque Badhon: এটা ভীষণ ভালোলাগার ব্যাপার: বাঁধন

Azmeri Haque Badhon: এটা ভীষণ ভালোলাগার ব্যাপার: বাঁধন
ad image
যুক্তরাষ্ট্রের চলচ্চিত্র বিষয়ক সাময়িকী ‘ভ্যারাইটি’র তালিকায় স্থান পেয়ে উচ্ছ্বসিত বাংলাদেশের অভিনেত্রী আজমেরী হক বাঁধন।

কান চলচ্চিত্র উৎসবের অফিসিয়াল সিলেকশনে জায়গা পাওয়া প্রথম বাংলাদেশি সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’-এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও আলোচিত এখন বাঁধন। গত সপ্তাহে প্রকাশিত ভ্যারাইটির বছরের আলোচিত তারকার তালিকায় বাঁধনকে রেখে তার প্রশংসা করা হয়।

বাঁধন বলেন, এটা ভীষণ ভালোলাগার ব্যাপার, আমি ভীষণ আশ্চর্য হয়েছি। আমি বুঝতে পারিনি, এ রকম কিছু ঘটবে। আমি আগেও বলেছি, এখনো বলছি- এটার সম্পূর্ণ কৃতিত্ব পরিচালক আব্দুল্লাহ মোহাম্মদ সাদের। হয়ত নামটা আমার আছে কিন্তু ব্যাপারটা একেবারেই ঘটিয়েছেন সাদ। আমাকে বিশ্বাস করার জন্য ডিরেক্টর ও টিমের কাছে আমি কৃতজ্ঞ।

ভ্যারাইটির নিবন্ধে বাঁধনকে নিয়ে সাংবাদিক ও চলচ্চিত্র সমালোচক নামান রামচন্দ্রন লিখেছেন- এ বছর আন্তর্জাতিক অঙ্গনে আলোচিত ‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্রে অভিনয় করেছেন বাঁধন। তিনি দন্ত চিকিৎসায় পড়াশোনা করেছেন, ১০ বছরের কন্যাসন্তানকে নিয়ে ঢাকায় বাস করেন। ব্যক্তিগত জীবনের মতো চলচ্চিত্রেও সিঙ্গেল মাদারের ভূমিকায় অভিনয় করেছেন; যিনি যৌন নিপীড়নের বিরুদ্ধে সর্বদা সোচ্চার।

ভ্যারাইটির তালিকায় বাঁধন ছাড়াও ‘দ্য হোয়াইট টাইগার’খ্যাত ভারতীয় অভিনেতা আদর্শক গৌরব, কোরিয়ান তারকা ডন লি, ইতালির ওনডিনা কাদেরির মতো জনপ্রিয় তারকা আছেন।

নির্মাতা আব্দুল্লাহ মোহাম্মদ সাদ নির্মিত এ চলচ্চিত্রে বাঁধন ছাড়াও আফিয়া জাহিন জাইমা, কাজী সামি হাসান, আফিয়া তাবাসসুম বর্ণ, ইয়াছির আল হক, সাবেরী আলমসহ অনেকে অভিনয় করেছেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ