Shahnewaz Zillu( - (Coxsbazar))
প্রকাশ ৩০/১১/২০২১ ০৯:২৮পি এম
টানা চতুর্থবারের মতো ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলেন কক্সবাজার জেলা জামায়াতে ইসলামীর আমীর ও কেন্দ্রীয় শূরা সদস্য অধ্যক্ষ মাওলানা নুর আহমদ আনোয়ারী।

স্থগিত দুই কেন্দ্র সহ চশমা প্রতীকে তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ১২হাজার ৩শত ৮৮টি। এবং পরাজিত নিকটতম প্রতিদ্বন্ধী বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আজিজুল হকের নৌকা প্রতীকে প্রাপ্ত ভোট ৮হাজার 1শত ৬৩টি। সে হিসাবে মোট ব্যবধান দাঁড়ায় ৪হাজার ২শত ২৫ভোট। এই বিপুল ভৌটের ব্যবধানে নৌকা প্রতীকে আওয়ামীলীগের প্রার্থী আজিজুল হককে পরাজিত করে অধ্যক্ষ মাওলানা নুর আহমদ আনোয়ারী এনিয়ে টানা চতুর্থবারের মতো নির্বাচিত হলেন।

ভোট গণনা শেষে সন্ধ্যা সাড়ে 6টায় রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা বেদারুল ইসলাম অধ্যক্ষ আনোয়ারীকে বেসরকারী ভাবে বিজয়ী ঘোষণা করেন।

সরেজমিন, ৩০ নভেম্বর মঙ্গলবার সকাল ৮টা থেকে স্থগিত দুই কেন্দ্র উনচিপ্রাং সরকারি প্রাথমিক বিদ্যালয় ও লম্বাবিল এমদাদুল উলুম দাখিল মাদ্রাসায় উৎসবমূখর পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়। দুই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৪হাজার ৪শত ২৭টি। দিন শেষে মোট ভোট কাষ্টিং হয় ৩৩৮১ ভোট। তন্মধ্যে লম্বাবিল কেন্দ্রে ১হাজার ৪শত ৫১ভোট এবং উনচিপ্রাং কেন্দ্রে ১হাজার ৯শত ৩০ভোট। এর আগে মাওলানা আনোয়ারী হয়ে যাওয়া বাকী ৯কেন্দ্রে ৯হাজার ৮শত ২১ ভোট পেয়ে নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আজিজুল হকের চেয়ে ২হাজার ২শত ৮৩ ভোটে এগিয়ে ছিলেন।

উল্লেখ্য, চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের দ্বিতীয় দফায় তিনি যথারীতি টেকনাফের হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে চশমা প্রতীকে প্রতিদ্বন্ধীতা করেছিলেন। উক্ত ইউনিয়নের ৯ ওয়ার্ডের ১১টি কেন্দ্রে ভোট গ্রহণ চলাকালে ৩নং সাধারণ ওয়ার্ডের দুটি কেন্দ্রে গোলযোগের সৃষ্টি হয়। এসময় রিটার্নিং অফিসার উপজেলা নির্বাচন কর্মকর্তা বেদারুল ইসলাম কেন্দ্র দুটিতে নির্বাচন স্থগিত ঘোষণা করেন। এর প্রেক্ষিতে গতকাল ৩০ নভেম্বর মঙ্গলবার কেন্দ্র দুটিতে পুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে বিপুল ভোটে নির্বাচিত হন জনপ্রিয় এই চেয়ারম্যান।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ