SATYAJIT DAS( - (Habiganj))
প্রকাশ ২৯/১১/২০২১ ০৭:৩৫পি এম
মোটরবাইক দুর্ঘটনায় আহত হলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তী লেগস্পিনার শেন ওয়ার্ন। তিনি নিজের ছেলে জ্যাকসনের সঙ্গে বাইকে চেপে যাচ্ছিলেন। জানা গিয়েছে, মাটিতে ঘষতে ঘষতে তিনি প্রায় ১৫ মিটার দুরে ছিটকে যান। সিডনি মর্নিং হেরাল্ডে খবরটি প্রকাশিত হয়েছে। দুর্ঘটনার পর ওয়ার্ন বলেছেন, 'আমার শরীরে প্রচন্ড যন্ত্রণা রয়েছে।' বড়সড় দুর্ঘটনার হাত থেকে বেঁচে ফিরলেও ওয়ার্নের গোটা শরীরে তীব্র যন্ত্রণা রয়েছে।

দুর্ঘটনার পরেই স্থানীয়রা দৌড়ে এসে ওয়ার্নকে হাসপাতালে নিয়ে যান। ৫২ বছর বয়সি অস্ট্রেলিয়ার এই প্রাক্তন ক্রিকেটার প্রথমে ভেবেছিলেন তাঁর পা কিংবা কোমর হয়ত ভেঙে গিয়েছে।

তবে নিজের কর্তব্যে অবিচল থাকবেন বলেই জানিয়েছেন অস্ট্রেলিয়ার এই প্রাক্তন লেগস্পিনার। আসন্ন অ্যাসেজ সিরিজে ধারাভাষ্যের দায়িত্ব থেকে সরে আসবেন না বলেই জানিয়েছেন। আগামী ৮ ডিসেম্বর থেকে গাব্বায় শুরু হতে চলেছে অ্যাসেজ সিরিজ।

দেশের হয়ে ১৪৫টি টেস্ট ম্যাচে শেন ওয়ার্ন মোট ৭০৮টি উইকেট শিকার করেছেন। জানা গিয়েছে, গত ২ বছর ধরে তিনি মোটরবাইক চালাচ্ছিলেন।

রবিবার(২৮ নভেম্বর) দুপুরবেলা তিনি ওই বাইকটি নিয়ে বেড়াতে বেরিয়েছিলেন। কিন্তু, বাইকটি স্টোরেজে ফিরত দিতে যাওয়ার সময়েই এই দুর্ঘটনা ঘটে।
তিনি একটি সোশ্যাল মিডিয়া পোস্টে লিখেছেন, 'বাইকটা নিয়ে দরজার ভিতরে চলেও এসেছিলাম। তারপর পাহাড়ে চড়ার সময় আমার বাইকের হ্যান্ডেলটা একটু বেশিই ঘুরে যায়। সঙ্গে সঙ্গে ৩০০ কেজির বাইকটা আমার পায়ের উপর এসে পড়েছে।'

সঙ্গে তিনি আরও যোগ করেছেন, 'আজ বিকেলেই আমি হাসপাতাল থেকে ছাড়া পেয়েছি। আমার পায়ের অবস্থা খুব একটা ভালো নয়। অনেক জায়গাতেই ছড়ে গিয়েছে। ভেবেছিলাম, ভেবেছিলাম বাইকটা হয়ত আমার কোমরে এসে পড়েছে। আর সেইসঙ্গে আমার কোমরটাও হয়ত ভেঙে গিয়েছে। কিন্তু, আসলে সেটা আমার পায়ের উপরে পড়েছিল। তবে ভাগ্য ভালো যে সেটা ভাঙেনি। আশা করছি, গাব্বায় আয়োজিত প্রথম টেস্ট ম্যাচে আমি উপস্থিত থাকতে পারব।'

তবে ওয়ার্নের কপালে একের পর ফাঁড়া যেন লেগেই রয়েছে। গত অগাস্ট মাসে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন তিনি। সেইসময় দ্য হান্ড্রেড ক্রিকেটে লন্ডন স্পিরিটস দলের কোচের ভূমিকায় ছিলেন তিনি। ২২ গজে একমসয় দাপুটে রাজত্ব করেছেন শেন ওয়ার্ন।তাঁর ঘূর্ণির ফাঁদে ধরা পড়েছে বহু ব্যাটসম্যান।

১৯৯২ থেকে ২০০৭ পর্যন্ত চুটিয়ে ক্রিকেট খেলেছেন তিনি। ৩৭বার টেস্টের এক ইনিংসেই পাঁচ বা তার বেশি উইকেট পেয়েছে ওয়ার্ন। এছাড়া ওয়ান-ডে তে ১৯৪টি ম্যাচে ২৯৩টি উইকেট পেয়েছেন এই লেগস্পিনার। অস্ট্রেলিয়ার গৌরবময় ক্রিকেটের সোনালি দিনের শেন ওয়ার্ন এক উজ্জ্বল নাম।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ