SATYAJIT DAS( - (Habiganj))
প্রকাশ ২৬/১১/২০২১ ০৫:৫২পি এম
সিলেটের হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার ০১নং ইউনিয়নের ০৮ নং ওয়ার্ডের জামালপুর গ্রামের কুনিল রবিদাসের মেয়ে ৫ম শ্রেণীর মেধাবী ছাত্রী জয়া রবিদাস ক্যান্সার আক্রান্ত।

পুরো জীবনের জন্য পঙ্গুত্ব বরন করে নিয়েও ভালো নেই জয়া।দীর্ঘ একবছর পূর্বে সরকারী সহায়তার জন্য বানিয়াচং উপজেলা সমাজ সেবা অফিসে আবেদন করেও জয়া'র পিতা পাননি কোন সহায়তা।

জাতীয় সাংবাদিক ফোরাম এর জেলা সদস্য ও উদীচী'র বানিয়াচং উপজেলার আহ্বায়ক কমিটির সদস্য সাংবাদিক,লেখক ও সমাজসেবী রিতেশ কুমার বৈষ্ণব আই নিউজ বিডি'কে জানান,' গত ২৮ সেপ্টেম্বর ২০২১ জাতীয় ক্যান্সার গবেষনা ইনস্টিটিউটে অপারেশনের মাধ্যমে ক্যান্সার আক্রান্ত জয়া রবিদাসের একটি পা কেটে ফেলা হয়েছে। জাতীয় ক্যান্সার গবেষনা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক মোহাম্মদ সিরাজুষ সালেহিন'র তত্ত্বাবধানে অপারেশন সম্পন্ন হয়েছে।বিশেষজ্ঞ ডাক্তার জানিয়েছেন,জয়াকে বাঁচাতে হলে ৮ টি ক্যামো থ্যারাপী দিতে হবে।প্রতিটি ক্যামো থ্যারাপিতে খরচ হবে ১২ হাজার টাকা। ৮ টি ক্যামো থ্যারাপিতে মোট খরচ হবে মোট ৯৬ হাজার টাকা '।

ক্যান্সারে আক্রান্ত জয়া'র বাবা কুনিল রবিদাস আই নিউজ বিডি'কে বলেন,' জাতীয় ক্যান্সার গবেষনা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক মোহাম্মদ সিরাজুষ সালেহিন বলেছেন,দ্রুত থ্যারাপির ব্যবস্থা করা না হলে মেয়েটার সারা শরীরে ক্যান্সারের জীবানু ছড়িয়ে পরার সম্ভাবনা বেশি।এখন আমি নিরুপায়,দ্বারে দ্বারে ঘুরে হাত পেতেও হচ্ছে না কোন ব্যবস্থা।তার চিকিৎসা সহায়তায় অতীতে অনেকেই আর্থিক সহায়তা প্রদান করেছেন। গত ০৩ জানুয়ারি জয়া'র চিকিৎসার জন্য পরিচয় গোপন রেখে একজন ৪০ হাজার টাকা দিয়েছেন।এরপরে আর বড় অংকের কোন সাহায্য পাইনি। উপজেলার রিতেশ বাবু সহ সবাই আমার পাশে রয়েছেন,উনারাও দিনরাত এক করে জয়া'র উন্নত চিকিৎসা ও থ্যারাপির অর্থের জন্য কাজ করে যাচ্ছেন। আই নিউজ বিডি'র মাধ্যমে দেশ-বিদেশের সকলের নিকট আমার মেয়ে জয়া'র জীবনের জন্য সাহায্য ও দোয়া/আশীর্বাদ কামনা করি'।

জয়া'র বাবা কুনিল রবি দাসের ব্যক্তিগত বিকাশ নাম্বার- +8801768813720

ব্যাংক একাউন্ট নাম্বার- Brac Bank account Number: 2202 10474 9834 001

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ