MD: KAMRUL HASAN( - (Lalmonirhat))
প্রকাশ ২৯/১০/২০২১ ০৬:১৬এ এম
বেশ কিছু দিন ধরেই সারাবিশ্বের ‘টক অফ দা টাউন’ ফেসবুকের নতুন নাম। অবশেষে সব জল্পনা-কল্পনা অবসান ঘটিয়ে ফেসবুক কোম্পানির নতুন নাম প্রকাশিত হয়েছে। ফেসবুক কোম্পানির নতুন নাম ‘মেটা’।

তবে ফেসবুক কোম্পানির নতুন নাম ‘মেটা’ হলেও তাদের তৈরি অ্যাপস- ফেসবুক, ইনস্টাগ্রাম, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপের নাম পরিবর্তন হবে না।এই অ্যাপসগুলো পূর্বের নামেই থাকবে।অ্যাপগুলোর প্যারেন্ট কোম্পানি হবে মেটা। বৃহস্পতিবার ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ এই ঘোষণা দিয়েছেন। এছাড়া কোম্পানিটির ভেরিফায়েড ফেসবুক পেজ ‘মেটা’থেকেও বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ফেসবুক কোম্পানির নতুন নাম হিসেবে ‘মেটা’ বেছে নেওয়ার কারণ সম্পর্কে মার্ক জাকারবার্গ লিখেছেন, ‘আমি ক্লাসিকস পড়তে বরাবরই ভালোবাসি। গ্রিক শব্দ ‘বিয়ন্ড’ (অনন্ত) থেকে এসেছে ‘মেটা’ শব্দটি। ব্যক্তিগতভাবে যে শব্দ বেছে নেওয়ার কারণ আরও অনেক কিছু তৈরি করা বাকি। আমাদেরও পথচলার অনেক নতুন পথ বাকি, সেই ধারণা থেকেই এই নামকরণ।’

যে কারণে ফেসবুক কোম্পানি নিজের নাম পরিবর্তন করেছে:গুগল যেমন ‘অ্যালফাবেট’ নামক কোম্পানির অধীনে কাজ করে, একই ভাবে এখন ‘মেটা’ কোম্পানির অধীনে কাজ করবে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ও কোম্পানির অন্যান্য সার্ভিস।’এছাড়া মেটা কোম্পানির অধীনে নতুন ধারনা,প্রযুক্তি ও ব্যবসার ক্ষেত্র বাড়াবে ফেসবুক ।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ