শনিবার, ১৬ অক্টোবর ২০২১
MD. Osman - (Coxsbazar)
প্রকাশ ১১/১০/২০২১ ০৪:০৫পি এম

Mason's account 5 crore: একজন রাজমিস্ত্রীর একাউন্টে ৫ কোটি টাকার লেনদেন

Mason's account 5 crore: একজন রাজমিস্ত্রীর একাউন্টে ৫ কোটি টাকার লেনদেন
রাজমিস্ত্রি শহীদুল ইসলামকে হিসেবে চেনেন লোকজন। সম্প্রতি এই ‘শ্রমজীবীর’ আর্থিক অবস্থা সম্পর্কে জানা যায় ‘বিস্ময়কর’ তথ্য। যা হলো, তাঁর ব্যাংক হিসাব আছে অন্তত পাঁচটি। যেখানে ছয় মাসে লেনদেন হয়েছে সোয়া ৫ কোটি টাকা।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) কর্মকর্তারা বলছেন, শহীদুল মূলত একটি প্রতারণা চক্রের সদস্য। এই চক্রের অন্য সদস্যরাও কম যান না।

চক্রের সদস্য ‘ডিম বিক্রেতা’ সজীব আহমেদের ২২টি ব্যাংক হিসাবে ৯ মাসে লেনদেন হয়েছে প্রায় সোয়া ৩ কোটি টাকা। আর ‘অটোরিকশার চালক’ শরিফ হোসাইনের ব্যাংক হিসাব আছে ৯টি। তিন মাসে এসব ব্যাংক হিসাবে লেনদেন হয়েছে ২৩ লাখ টাকা।

প্রতারনার চক্রের মূলহোতা হলো একজন বিদেশি।ডিবি সম্প্রতি চক্রের সদস্য সজীব, শরিফ ও মর্জিনা আক্তারকে গ্রেপ্তার করে। ডিবি বলেছে, শহীদুল রাজধানীর বিভিন্ন এলাকায় রাজমিস্ত্রির কাজ করতেন। সজীব ডিম বিক্রি করতেন মোহাম্মদপুর টাউন হলে ও শরিফ রাজধানীতে অটোরিকশা চালাতেন।

৫-৭ বছর আগে তাঁরা প্রতারণা চক্রে জড়িয়ে মূল পেশা ছেড়ে দেন। তবে পরিচিতজনদের বলতেন, তাঁরা আগের পেশায় আছেন। ডিবির কর্মকর্তারা বলেন, চক্রের অন্যতম হোতা শহীদুল পলাতক। আর এই চক্রের মূল হোতা একজন বিদেশি। তাঁকে শনাক্ত করে তাঁকে আইনেরআওতায় আনার চেষ্টা চলছে।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ