Saturday -
  • 0
Verified আই নিউজ বিডি ডেস্ক
Posted at 08/08/2020 12:32:pm

অলসতা দূর করতে নিজেকে অনুপ্রাণিত করার উপায়গুলি শিখুন

অলসতা দূর করতে নিজেকে অনুপ্রাণিত করার উপায়গুলি শিখুন
নিজেকে ফিট রাখতে, আমাদের অনুশীলন করা সবচেয়ে গুরুত্বপূর্ণ। ব্যায়াম বিভিন্নভাবে আমাদের স্বাস্থ্যের জন্য উপকারী। অনেকে ব্যায়াম করতে জিমে যান, আবার অনেকে ঘরে বসে ব্যায়াম করেন। তবে কিছু লোক আছেন যারা অনুশীলন করতে ভাবেন কিন্তু এটি করতে পারছেন না।
প্রতিদিন ব্যায়াম করা কোনও কঠিন কাজ নয়।

কিছু লোক ব্যায়াম করতে ভাবেন কিন্তু তারা ব্যায়াম করতে পারছেন না। এর পেছনের কারণ হল তারা একা জিমে যেতে চায় না বা ব্যায়ামের জন্য কোনও অংশীদার পায় না। এমন অনেক লোক আছেন যারা ভাবেন যে আমরা আগামীকাল বা সেদিন থেকে ব্যায়াম করব তবে শেষ মুহুর্তে এটি করতে অক্ষম। আপনি কীভাবে নিজেকে ব্যায়ামের জন্য প্রস্তুত করতে পারেন তা আমরা আপনাকে জানাব।
আপনার পছন্দ মত সময় বাছাই করুন।

যদি আপনিও ব্যায়াম করতে চান, তবে আপনার প্রথমে নিজেকে প্রস্তুত করা উচিত। আপনি প্রথমে আপনার পছন্দের সময়টি বেছে নিন যেখানে আপনি কোনও কাজে ব্যস্ত নন। ব্যায়ামের জন্য সেই সময়টি রাখুন এবং আপনি যদি সেই সময়ে প্রতিদিন জিমে যেতে চান বা ঘরে বসে ব্যায়াম শুরু করতে চান। আপনার নিজেকে তৈরি করা উচিত। আপনি যদি ব্যায়াম না করেন তবে এটি আপনার পক্ষে ক্ষতিকারক হতে পারে। আপনি যদি ফিট থাকতে চান তবে অনুশীলন করা খুব জরুরি। একটি অংশীদার খুঁজুন অনেকেরই অভ্যাস থাকে যে তারা একা ব্যায়াম করতে সক্ষম হয় না । আপনি যদি একইরকম অনুভব করেন তবে প্রথমে আপনার সাথে ব্যায়াম করতে কোনও বন্ধুকে প্রস্তুত করুন। এটি উভয়কে একে অপরের অজুহাতে ব্যায়াম করতে অনুপ্রাণিত করবে । এটির সাহায্যে, আপনি উভয়ই একে অপরকে অনুপ্রাণিত করেন যে অনুশীলন করার মাধ্যমে আপনি সুস্থ হবেন এবং একই সাথে আপনাকে দেখতে সুন্দর লাগবেন।

সুন্দর জায়গায় ব্যায়াম করুন আপনি যদি জিমে যান তবে আপনি এটির জন্য একটি ভাল জায়গা স্থির করতে পারেন। যেখানে আপনি আপনার বন্ধুর সাথে ব্যায়াম করতে পারবেন। মনে রাখবেন যে আপনি এমন কোনও জায়গা বেছে নিয়েছেন যেখানে আপনি আপনার সঙ্গীর সাথে খোলামেলা ভাবে ব্যায়াম করতে পারেন। অনেকে বাইরের ব্যায়াম থেকে বিরত থাকেন, যার কারণে তারা ব্যায়াম করতে পারছেন না। সুতরাং আপনার প্রথমে আরও ভাল জায়গা সন্ধান করা উচিত এবং আপনার সঙ্গীর সাথে সময় বেছে নেওয়া উচিত।

ব্যায়াম পছন্দ করুন আপনি যদি নিজেকে অলস অনুভব করেন তবে তা থেকে উত্তরণের জন্য আপনি নিজের ঘরে একটি ব্যায়ামের চার্ট লাগাতে পারেন। কোন কোন দিন আপনি ব্যায়াম করবেন তা আপনি এটি লিখতে পারেন। এটির সাহায্যে আপনি ব্যায়াম এড়াতে সক্ষম হবেন।

প্রেরণামূলক সংগীত শুনুন প্রায়ই আপনিও দেখেছেন যে মোটিভেশনাল গান শুনে আমাদের মধ্যে প্রেরণা আসে। আপনি যদি অনুশীলনের জন্যও আপনার পছন্দের মোটিভেশনাল গান শুনতে চান তবে শুনতে পারেন। এটির সাথে আপনি কঠোর পরিশ্রম দিয়ে আপনার প্রতিদিনের অনুশীলনটি সম্পূর্ণ করবেন, যা আপনাকে ফিট রাখতে সহায়তা করবে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ