রবিবার, ১৭ অক্টোবর ২০২১
Riyazul Islam - (Jashore)
প্রকাশ ২০/০৯/২০২১ ০৭:০৯পি এম

যশোরে বৈদেশিক মুদ্রা বিক্রি প্রতারকচক্রের দু’ সদস্য আটক

যশোরে বৈদেশিক মুদ্রা বিক্রি প্রতারকচক্রের দু’ সদস্য আটক
যশোরে ব্যাংক কর্মকর্তার সহযোগিতায় বৈদেশিক মুদ্রা প্রতারক চক্রের দু’ সদস্যকে আটক করেছে কোতোয়ালি মডেল থানা পুলিশ। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে শহরের ঈদগাহ মোড়ের পাশে জজকোর্টের সামনে থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো, ফরিদপুরের ভাঙ্গা উপজেলার পীরেরচর গ্রামের ধলা মিয়ার ছেলে জাহাঙ্গীর হোসেন (৫৫) ও একই গ্রামের আব্দুর রব ফকিরের ছেলে জাহাঙ্গীর ফকির (৪৫)।থানার এসআই মাইদুল ইসলাম রাজিব জানান, আটক দুই ব্যক্তি গত বুধবার যশোরের একটি বেসরকারি ব্যাংকে যান।

ওই ব্যাংকের সেকেন্ড অফিসার আমিরুল ইসলামের কাছে গিয়ে তারা প্রস্তাব দেন, তাদের নগদ ৮০ হাজার টাকা দিতে হবে। বিনিময়ে তারা দেড় লাখ টাকা সমমূল্যের রিয়াল দেবে। তাদের প্রস্তাবে ওই ব্যাংক কর্মকর্তার সন্দেহ হয়। তিনি বিষয়টি কোতয়ালি থানা পুলিশকে জানান।

এরপর পুলিশ ও তিনি কিছুটা কৌশল অবলম্বন করেন। তাদের প্রস্তাবে রাজি হন আমিরুল। চুক্তি হয়, বৃহস্পতিবার জজকোর্টের সামনে টাকা লেনদেন হবে। পরিকল্পনা অনুযায়ী আমিরুল সেখানে যান। আগে থেকেই এ স্থানে অবস্থান নেয়া পুলিশ ওই দু’জনকে আটক করেন।

এসময় তাদের কাছ থেকে মাত্র ৫ রিয়াল উদ্ধার হয়। বাকিটা ছিলো টাকার সাইজে কাটা সাদা কাগজ। ওই কাগজের বান্ডিলের দুই পাশে রিয়াল বসিয়ে দু’জন ৮০ হাজার টাকা হাতিয়ে নেয়ার পায়তারা করছিলেন। পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) তাজুল ইসলাম বলেন, কৌশলে মুদ্রা প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলা হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ