রবিবার, ১৭ অক্টোবর ২০২১
MR Biswajit Dhali - (Khulna)
প্রকাশ ২০/০৯/২০২১ ০৩:২৮পি এম

আইপিএল: এবার বেঙ্গালুরুর অধিনায়কত্ব ছাড়লেন কোহলি

আইপিএল: এবার বেঙ্গালুরুর অধিনায়কত্ব ছাড়লেন কোহলি
বিরাট কোহলি কাজের চাপ কমাতে এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) অধিনায়কত্ব করতে আগ্রহী নন । তিনি এ জন্য চলমান আইপিএলের পর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে (আরসিবি) আর নেতৃত্ব দেবেন না। এর আগে,কোহলি টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এ ফরম্যাটে জাতীয় দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন ।

রবিবার রাতে কোহলি এক ভিডিও বার্তায় বেঙ্গালুরুর অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন । ২ মিনিট ৯ সেকেন্ডের ভিডিওতে কোহলি বলেন, ‘আরসিবিতে অসাধারণ এবং অনুপ্রেরণামূলক সফর ছিল আমার। ভালোমানের খেলোয়াড়কে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়েছি।

আরসিবির ম্যানেজমেন্ট, কোচ, সাপোর্টিং স্টাফ, খেলোয়াড় এবং আরসিবির গোটা পরিবারকে ধন্যবাদ জানানোর সুযোগটি হাতছাড়া করতে চাই না। প্রত্যেকে যেভাবে এই ফ্র্যাঞ্চাইজিটি বছরের পর বছর গড়ে তুলেছে তা সত্যি দারুণ ছিল। আরসিবির অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্তটা সহজ ছিল না।

কিন্তু দলের বড় চাওয়া পূরণ করতে এটা সেরা সময় নিজেকে সরিয়ে নেওয়া। আরসিবি পরিবার সব সময়ই আমার হৃদয়ে থাকবে এবং দলকে সর্বোচ্চ সাফল্য দিতে আমার ক্ষুধা অব্যাহত থাকবে। আমি এর আগেও বলেছি, আমার অবসরের শেষ দিন পর্যন্ত আমি আরসিবির হয়ে খেলতে চাই।’

তার মতে, ‘আমি জাতীয় দলের দায়িত্ব ছেড়েছি নিজের কাজের চাপ কমাতে। এখানেও তাই। নিজেকে পরিপূর্ণ ব্যাটসম্যান হিসেবে মেলে ধরতে চাই।’
উল্লেখ্য, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ২০০৮ সাল থেকে আইপিএল খেলছেন কোহলি। ২০১৩ সাল থেকে দলকে নেতৃত্ব দিচ্ছেন।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ