Justin Ashik - (Chandpur)
প্রকাশ ২০/০৯/২০২১ ০৩:৩৮এ এম

রাজশাহী বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৩৫

রাজশাহী বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৩৫
রাজশাহী বিভাগে গতকাল শুক্রবার সকাল ৮টা থেকে আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে দুজনের মৃত্যু হয়েছে। তাঁদের দুজনেরই বাড়ি রাজশাহী জেলায়। এ নিয়ে রাজশাহী বিভাগে এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৬৫০ জনের। এর আগের ২৪ ঘণ্টায় প্রায় চার মাস পর করোনায় মৃত্যুহীন দিন ছিল।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিভাগে ৯৩৯ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩ দশমিক ৭৩। আগের ২৪ ঘণ্টায় এই হার ছিল ৫ দশমিক ৯৬। আজ শনিবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে রাজশাহী ও বগুড়ায় ১০ জন করে করোনা শনাক্ত হয়েছেন। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে আট, সিরাজগঞ্জে ছয় ও পাবনায় একজনের করোনা শনাক্ত হয়েছে। এদিন নওগাঁ, নাটোর ও জয়পুরহাটে নমুনা পরীক্ষা না হওয়ায় কারও করোনা শনাক্ত হয়নি। এ নিয়ে বিভাগে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৯৭ হাজার ৬৩০।

গত ২৪ ঘণ্টায় বিভাগে ৯৩৯ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩ দশমিক ৭৩। স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৭ জন। এ নিয়ে বিভাগে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৩ হাজার ২৪৪ জন।

সুস্থতার হার ৯৫ দশমিক ৫১। বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৫ জন। রামেক হাসপাতালে উপসর্গে ৬ জনের মৃত্যু রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে আরও ছয়জনের। তাঁদের মধ্যে নাটোরের তিন, রাজশাহীর দুই ও চাঁপাইনবাবগঞ্জের একজন। আগের দিন উপসর্গ নিয়ে এই হাসপাতালে মারা যান তিনজন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, আজ শনিবার সকাল ৯টা পর্যন্ত হাসপাতালের করোনা ওয়ার্ডের ২৪০ শয্যার বিপরীতে রোগী ভর্তি আছেন ১২৮ জন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ২৫ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন সাতজন।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ