Justin Ashik - (Chandpur)
প্রকাশ ১৯/০৯/২০২১ ১১:২৫পি এম

রাজশাহী বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় চারজনের মৃত্যু

রাজশাহী বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় চারজনের মৃত্যু
রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে ১ হাজার ৬৫৪ জনের করোনায় মৃত্যু হলো। আজ রোববার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে বগুড়ার ২, রাজশাহী ও নাটোরের ১ জন করে মারা গেছেন। এদিকে গতকাল শনিবার সকাল ৮টা থেকে আজ রোববার সকাল ৮টা পর্যন্ত বিভাগে ১ হাজার ৯৩০ জনের নমুনা পরীক্ষায় ৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩ দশমিক ৬৩। এর আগের ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ৩ দশমিক ৭৩।

গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ২২, রাজশাহীতে ২১, সিরাজগঞ্জে ৯, জয়পুরহাটে ৪, নওগাঁয় ২, পাবনা ও নাটোরে ৬ জন করে আছেন। এদিন চাঁপাইনবাবগঞ্জে কারও করোনা শনাক্ত হয়নি। নতুন ৭০ জন নিয়ে বিভাগে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৯৭ হাজার ৭০০।

স্বাস্থ্য বিভাগের প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ২২২ জন। বিভাগে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৩ হাজার ৪৬৬ জন। বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৬২ জন। রামেক হাসপাতালে উপসর্গে তিনজনের মৃত্যু

এদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে আরও ৩ জন মারা গেছেন। এর আগের দিন এই হাসপাতালে ছয়জনের মৃত্যু হয়েছিল। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে নওগাঁর দুইজন ও ঝিনাইদহের একজন আছেন।

হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, আজ সকাল ৯টা পর্যন্ত হাসপাতালের করোনা ওয়ার্ডের ২৪০ শয্যার বিপরীতে ১৩০ জন রোগী ভর্তি আছেন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হন ২২ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছাড়েন ১৯ জন।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ