হাসান আল মাহমুদ - (Dhaka)
প্রকাশ ১৯/০৯/২০২১ ০৮:২৪পি এম

পাকিস্তান কওমি শিক্ষা বোর্ড বেফাকের সভাপতি নির্বাচিত মুফতী তাক্বী উসমানী

পাকিস্তান কওমি শিক্ষা বোর্ড বেফাকের সভাপতি নির্বাচিত মুফতী তাক্বী উসমানী
বেফাকুল মাদারিসিল আরাবিয়া পাকিস্তানের  (কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাক) সভাপতি নির্বাচিত হয়েছেন বিশ্ববরেণ্য আলেম, গবেষক লেখক, আল্লামা মুফতী তাক্বী উসমানী। এবং সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন জামিয়া হক্কানিয়ার মাওলানা আনোয়ারুল হক।

আজ রবিবার ( ১৯ সেপ্টেম্বর) বেফাকুল মাদারিসিল আরাবিয়া পাকিস্তানের সভাপতি নির্বাচনে গুরুত্বপূর্ণ বৈঠকে মুফতী তাক্বী উসমানিকে সভাপতি নির্বাচিত করা হয়। বৈঠকটি অনুষ্ঠিত হয় পাকিস্তানের সুনামধণ্য দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া আশরাফিয়া লাহোরে।

জমিয়তে উলামায়ে পাকিস্তানের সভাপতি মাওলানা ফজলুর রহমান বোর্ডের প্রধান নির্বাচনের জন্য মুফতী তাক্বী উসমানির নাম উপস্থাপন করেন। বৈঠকে উপস্থিত অন্যান্য ওলামায়ে কেরামগণও মাওলানা ফজলুর রহমানের মতামতের সাথে এক মত প্রকাশ করেন।

বেসরকারি টিভি সামা নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে মুফতি জোবায়ের বলেন, আরব মাদ্রাসার ফেডারেশনের সভাপতি হিসেবে মুফতি তাকী উসমানীর নির্বাচন উৎসাহজনক এবং ইতিবাচক সুসংবাদ। ধর্মীয় বিদ্যালয়ের ধর্মীয় স্থিতিশীলতা এবং প্রিয় জন্মভূমির জন্য মাইলফলক।  এখন পাকিস্তানের সকল ধর্মীয় বিদ্যালয়ের নেতৃত্ব মুফতি তাকী উসমানীর হাতে এসেছে এবং এটি প্রিয় মাতৃভূমির জন্য একটি সুসংবাদ যার উপর সকল মানুষ অভিনন্দনের দাবিদার।

উল্লেখ্য, গত ৩০ জুন বেফাকুল মাদারিসিল আরাবিয়া পাকিস্তান-এর সভাপতি মাওলানা ড. আব্দুর রাজ্জাক ইস্কান্দার রহ, ইন্তেকাল করেন। তার ইন্তেকালের পর সভাপতি পদটি শূণ্য হওয়ায় নতুন করে পাকিস্তান বেফাক বোর্ডের সভাপতি নির্বাচন করার জন্য এই বৈঠকের আয়োজন করা হয়।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ