Md. Akhter Ali - (Chuadanga)
প্রকাশ ১৯/০৯/২০২১ ০৫:৩০পি এম

দেড় বছর পর দর্শনা দিয়ে পাসপোর্টধারীদের যাতায়াত শুরু

দেড় বছর পর দর্শনা দিয়ে পাসপোর্টধারীদের যাতায়াত শুরু
দীর্ঘ দেড় বছর পর চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী নাগরিকদের বাংলাদেশ-ভারত যাতায়াত শুরু হয়েছে। রবিবার সকাল থেকে এ কার্যক্রম বাস্তবায়নের জন্য সব ধরণের প্রস্তুতি গ্রহণ করে কর্তৃপক্ষ। সকাল ৮টা থেকে পাসপোর্টধারীদের যাতায়াত শুরু হয়। বিকাল ৫টা পর্যন্ত এ চেকপোস্ট দিয়ে ১১৭ জন যাতায়াত করেছেন।

দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এসআই আব্দুল আলিম জানান, সকাল থেকে সব ধরণের প্রস্তুতি থাকলেও সকাল ৮টার দিকে যাত্রীদের আসা-যাওয়া শুরু হয়। প্রথম দিন বিকাল ৫টা পর্যন্ত বাংলাদেশ-ভারত ১১৮ যাত্রী যাওয়া-আসা করেছেন। এর মধ্যে ভারত থেকে এসেছেন ৮৩ জন এবং বাংলাদেশ থেকে গিয়েছেন ৩৫ জন।

তিনি জানান, বাংলাদেশ-ভারত গমনাগমনের জন্য পূর্বের মতো হাইকমিশনের অনাপত্তিপত্র (এনওসি) প্রয়োজন হচ্ছে না। তবে সর্বোচ্চ ৭২ ঘন্টার মধ্যে পাওয়া আরটি-পিসিআর ল্যাবের করোনা নেগেটিভ সনদ সাথে থাকতে হবে।

প্রসঙ্গত, করোনা মহামারির জন্য গত বছরের ১৪ মার্চ থেকে দর্শনা চেকপোস্টের কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। ফলে পাসপোর্টধারী যাত্রীদের ভারত-বাংলাদেশ গমনাগমন বন্ধ ছিলো। চলতি বছল ১৭ মে থেকে ভারতে আটকে পড়া যাত্রীদের ফিরিয়ে নিতে উদ্যোগ নেয় সরকার।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ