About Us
MR Biswajit Dhali - (Khulna)
প্রকাশ ১৪/০৯/২০২১ ০৬:০৪এ এম

৯৯৯-এ ফোন, বেঁচে গেল অজগর !

৯৯৯-এ ফোন, বেঁচে গেল অজগর ! Ad Banner
সিলেট শহরতলির শাহপরান এলাকা থেকে রোববার দুপুরে ৯৯৯ নম্বরে ফোন আসে। এক ব্যক্তি ফোনে জানান, বড় একটি অজগর স্থানীয় লোকজন আটক করেছেন।

প্রাণীটিকে মেরে ফেলার প্রস্তুতি চলছে। অজগরটি কিছু গিলে ফেলেছে, এমন কৌতূহলও ছিল স্থানীয় লোকজনের মধ্যে। এ জন্য মেরে পেট চিরে দেখতে চাচ্ছিলেন তাঁরা।

বিষয়টি শাহপরান থানার পুলিশ ও সিলেট বন বিভাগের কর্মকর্তাদের জানানো হয়। ঘটনাস্থলে ছুটে যান শাহপরান থানার উপপরিদর্শক (এসআই) পলাশ কানু ও বন বিভাগের টিলাগড় বিটের ইকোপার্কের বনকর্মী মাসুদ রানা।

ঘটনাস্থলে গিয়ে স্থানীয় লোকজনের কাছ থেকে অজগরটি উদ্ধার করেন তাঁরা। পরে অজগরটিকে সিলেট নগরের টিলাগড় ইকোপার্কে নিয়ে যাওয়া হয়।

বন বিভাগ সূত্রে জানা গেছে, অজগরটির দৈর্ঘ্য প্রায় ১১ ফুট। ওজন ২০ থেকে ২২ কেজি। উদ্ধারের পর পর্যবেক্ষণের জন্য অজগরটিকে টিলাগড় ইকোপার্কে রাখা হয়েছে।

সোমবার দুপুরে বন বিভাগের টিলাগড় বিটের বন কর্মকর্তা বীরেন্দ্র কিশোর রায় বলেন, ‘৯৯৯ নম্বরে ফোন পাওয়ার পরই আমরা শাহপরান এলাকায় গিয়ে অজগরটি উদ্ধার করি।

প্রাণীটিকে বর্তমানে টিলাগড় ইকোপার্কের পর্যবেক্ষণে রাখা হয়েছে। ইকোপার্কের খাঁচায় আরও একটি অজগর আছে। বর্তমানে দুটি অজগর একই খাঁচায় রাখা হয়েছে। তাদের খাবারও দেওয়া হয়েছে। এটি খাবার খাচ্ছে। সুস্থও রয়েছে।’

বীরেন্দ্র কিশোর রায় আরও বলেন, উদ্ধারের আগে স্থানীয় লোকজনের কাছে ছিল অজগরটি। তাঁরা মেরে ফেলার প্রস্তুতি নিচ্ছিলেন। পরে তাঁদের বুঝিয়ে সেটিকে উদ্ধার করা হয়। অজগরটি পর্যবেক্ষণের জন্য কয়েক দিন রেখে পরে অবমুক্ত করা হবে।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ