৫ টি অভ্যাস চুল পড়া বন্ধ করবে

বেশিরভাগ মেয়েরা কীভাবে চুল লম্বা করতে হয় এবং কীভাবে চুল ঘন করতে হয় তা জানতে চায়। এই কারণেই মাকে প্রায় জিজ্ঞাসা করে কীভাবে চুল লম্বা করা যায় ?

এমন অনেক লোক রয়েছে যাদের চুল সম্পর্কিত অন্যান্য সমস্যা রয়েছে যেমন চুল পড়া, ডেনড্রাফ, দ্বি-মুখযুক্ত চুল ইত্যাদি। আপনি যদি চুল পড়া সম্পর্কে চিন্তিত হন তবে, চুল পড়া বন্ধ করার জন্য আপনার কিছু ব্যবস্থা নেওয়া দরকার। হ্যাঁ, এই নিবন্ধে আমরা আপনাকে বলছি কীভাবে আপনি চুল পড়া বন্ধ করতে পারেন।

চুল পড়া রোধ করতে আপনার চুল কেন বাইরে পড়েছে তা আপনার পক্ষে সবচেয়ে গুরুত্বপূর্ণ। অর্থ চুল পড়ার কারণগুলি খুঁজে বের করুন। এতে আপনার জীবনধারাও অনেকাংশে দায়ী হতে পারে। স্বাস্থ্যকর ডায়েট, দুর্বল ঘুম এবং এই জাতীয় অনেক অভ্যাস চুল পড়ার কারণ হতে পারে। চুল পড়া রোধে স্বাস্থ্যকর চুলের যত্নের রুটিন গ্রহণ করা দরকার। সুতরাং যদি আপনি চুল পড়া এবং চুল পড়া নিয়ন্ত্রণে রাখতে চান তবে, আপনার জীবনযাত্রায় এই পরিবর্তনগুলি করুন –

ডায়েট
আপনার ডায়েটগুলি আপনার চুলের স্বাস্থ্যের জন্য খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে, এগুলিকে দৃঢ় এবং ঘন করে তোলে। ভুল খাওয়ার ফলে চুল পড়তে পারে। এটি গুরুত্বপূর্ণ যে, আপনি ডায়েটে সেই জিনিসগুলি অন্তর্ভুক্ত করুন যা আপনার চুলের জন্য প্রয়োজনীয় সমস্ত পুষ্টিগুণে পূর্ণ এবং চুল দীর্ঘ এবং শক্তিশালী করতে সহায়ক। এর জন্য, আপনাকে ভিটামিন এ, ই, বায়োটিন, প্রোটিন এবং জিঙ্ক সমৃদ্ধ একটি খাদ্য অন্তর্ভুক্ত করতে হবে।

তেল না লাগানোর অভ্যাস
অনেকে চুলে তেল লাগানো বন্ধ করে দেন। এটি আপনার চুলের স্বাস্থ্যের পক্ষে ভাল অভ্যাস নয়। তেল আপনার চুলকে পুষ্ট করে এবং তাদের প্রয়োজনীয় শক্তি দেয়। নিয়মিত তেল লাগিয়ে চুল পড়া থেকে বাঁচতে পারেন। আপনার চুলের ধরণের জন্য উপযুক্ত যে, কোনও তেল বেছে নিতে পারেন।

অনেক বেশি স্টাইলিং

একটি ভাল হেয়ার স্টাইল আপনার চেহারা সম্পূর্ণরূপে পরিবর্তন করতে পারে। তবে, অত্যধিক স্টাইলিং চুল পড়া এবং এমনকি চুল ক্ষতিও অবদান রাখতে পারে। হেয়ার ড্রায়ারের অতিরিক্ত ব্যবহার চুল ক্ষতি করতে পারে। আপনার আরও চুলের স্টাইলিং এবং রাসায়নিকগুলি এড়ানো উচিত।

কন্ডিশনার জন্য সময় নেই
আপনি যদি সেই লোকদের মধ্যেও থাকেন যারা শ্যাম্পু করার পরে দ্রুত বাথরুমে যান, তবে আপনি চুলটি কন্ডিশনার না করেও একটি বড় ভুল করছেন। হ্যাঁ, চুল ধোয়ার পরে আপনার কখনই কন্ডিশনার ছেড়ে যাওয়া উচিত নয়। এটি আপনার চুলকে পুষ্টি জোগায় এবং ঝাঁকুনির সাথে লড়াই করতে সহায়তা করে। এটি আপনার চুলকে মসৃণ করে তুলবে। এটি আপনার চুল পরিচালনা সহজতর করে তুলবে।

মতামত দিন

avatar