সিরাজগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে আনসার সদস্য নিহত

নিহতের বুকে ধারাল অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার নিশ্চিন্তপুর গ্রামে মঙ্গলবার (০৪ জানুয়ারি) সকালে জমি সংক্রান্ত বিরোধের জেরে দুপক্ষের সংঘর্ষে এক আনসার সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় উভয়পক্ষের অন্তত ২৩ জন আহত হয়েছে।

নিহত আব্দুল মতিন (৫০) বগুড়ায় আনসার ও ভিডিপির সদস্য হিসেবে কর্মরত ছিলেন।

রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পঞ্চানন্দ সরকার জানান, নিশ্চিন্তপুর গ্রামের সাবান আলী ও শহীদুল ইসলামের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে পাল্টাপাল্টি মামলাও চলমান রয়েছে। এরই জের ধরে মঙ্গলবার সকালে সাবান আলীর লোকজন শহীদুলের লোকজনের ওপর হামলা চালালে দুপক্ষের সংঘর্ষ শুরু হয়। এতে শহীদুল ও তার ছেলে মতিনসহ উভয়পক্ষের অন্তত ২৩ জন আহত হন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের উদ্ধার করে রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মতিনের মৃত্যু হয়। নিহতের বুকে ধারাল অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে বলে জানান ওসি।

তিনি আরও বলেন, আবারও সংঘর্ষের আশংকায় ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে বলেও তিনি জানান।

মতামত দিন

avatar