মোরেলগঞ্জে বিদেশ ফেরতদের খুঁজতে মাঠে নেমেছেন ডিসিসহ প্রশাসন

মোরেলগঞ্জে চার শতাধিক বিদেশ ফেরত ব্যক্তির সন্ধানে চিরুনি অভিযান শুরু করেছেন প্রশাসনের কর্মকর্তারা। জনপ্রতিনিধি, চৌকিদাররা এ বিষয়ে তৎপর থাকার পরও মঙ্গলবার উপজেলার বিভিন্ন গ্রামে ছুটেছেন বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ। তিনি দৈবজ্ঞহাটি, বণগ্রাম ও হোগলাপাশা ইউনিয়নের কয়েকটি বাড়িতে লাল পতাকা টাঙিয়েছেন। প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে নানামুখী পদক্ষেপের অংশ হিসেবে প্রশাসন প্রবাস থেকে ফেরা নাগরিকদের শনাক্তকরণের চেষ্টা করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান ও থানার ওসি কেএম আজিজুল ইসলাম এ সময় তার সাথে ছিলেন। জেলা প্রশাসক এ সময় বিদেশ ফেরতদের চিহ্নিত ও তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে তাদের বাড়িতে লাল পতাকা গেড়ে দেন। মোরেলগঞ্জে এ পর্যন্ত ৪০৯ জনের বাড়িতে লাল পতাকা টাঙানো হয়েছে।

করোনা সচেতনতায় ইতোমধ্যে সকল প্রতিষ্ঠিানের বায়োমেট্রিক হাজিরা বন্ধ, হোটেল-রেষ্টুরেন্ট, ছোট ছোট চায়ের দোকান থেকে কেরাম ও টেলিভিশন অপসারণ করা হয়েছে। যাত্রীদের সংস্পর্শ এড়াতে যাত্রীবাহি মাটরসাইকেল চালকদেরকে মাস্ক ও পিঠে পলিথিন জাতীয় এ্যাপ্রোণ বাধাঁর নির্দেশ দেওয়া হয়েছে।

মোরেলগঞ্জে এখন পর্যন্ত কোন করোনা রোগী পাওয়া যায়নি। বিদেশফেরত ৬১জনকে ডাক্তারদের পরামর্শে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। করোনার প্রভাবে হঠাৎ দ্রব্যমূল্য বেড়ে যাওয়ায় ভ্রাম্যমাণ আদালত কয়েকজন দোকানীকে জরিমানা করেছে।

মতামত দিন

avatar