বই কিনতে পাওয়া যাবে সুদমুক্ত ঋণ

বর্তমান প্রজন্মের কাছে বই পড়ার আগ্রহ ফিরিয়ে আনতে বইমেলায় এই সুবিধা দিচ্ছে আইপিডিসি

বইপ্রেমীদের জন্য দেশে প্রথমবারের মতো বিনা সুদে বই ঋণ দিচ্ছে বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। “নতুন বইয়ের ঘ্রাণে, সুবোধ জাগুক প্রাণে” এই স্লোগানকে প্রতিপাদ্য ধরে প্রতিষ্ঠানটি চালু করেছে ‘‘সুবোধ’’ ঋণ কার্যক্রম।

সোমবার (১০ ফেব্রুয়ারি) বইমেলার বাংলা একাডেমি প্রাঙ্গণে আইপিডিসি’র এই সেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের এমডি ও সিইও মমিনুল ইসলাম, সোলস ব্যান্ডের গায়ক পার্থ বড়ুয়া, রবি টেন মিনিট স্কুলের চিফ ইভানজেলিস্ট আরিফ আর হোসাইনসহ আরও অনেকে।

বর্তমান প্রজন্মের কাছে বই পড়ার আগ্রহ ফিরিয়ে আনতেই ‘‘সুবোধ’’ নামে অফারটি চালু করেছে আইপিডিসি। এই অফার উপভোগ করা যাবে বইমেলার পুরো সময়জুড়ে।

এই ঋণ সুবিধা পেতে আগ্রহী পাঠককে সঙ্গে জাতীয় পরিচয়পত্র নিয়ে যেতে হবে। তার মুঠোফোনে থাকতে হবে মোবাইল ওয়ালেট সার্ভিস বিকাশ-এর অ্যাপটি। মেলায় আইপিডিসি’র বুথে ঋণ সংক্রান্ত যাবতীয় তথ্যসহ সংশ্লিষ্ট সবধরনের সহযোগিতা পাওয়া যাবে। এছাড়াও, তাৎক্ষণিকভাবে ঋণ পাওয়ার সুবিধাও থাকছে বুথটিতে।

মেলায় বই কেনার জন্য প্রত্যেকে সর্বোচ্চ তিনহাজার টাকা ঋণ পাবে। যা পরিশোধ করতে হবে তিন মাসের কিস্তিতে। অনুমোদিত এই ঋণ সর্বোচ্চ তিনটি লেনদেনের মাধ্যমে পরিশোধ করা যাবে।

এবিষয়ে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর এমডি ও সিইও মমিনুল ইসলাম বলেন, “এবারের মেলায় বইপ্রেমীদের বই পড়ার উচ্ছ্বাস কয়েকগুণ বাড়িয়ে দিতে এবং বর্তমান প্রজন্মের কাছে বই পড়ার আগ্রহ ফিরিয়ে আনার লক্ষ্যে আইপিডিসি এই ঋণ সুবিধা নিয়ে এসেছে। আশা করছি, বইমেলা থেকে প্রিয় লেখকের পছন্দের বই কিনতে “সুবোধ” দারুণ সহায়ক হবে এবং আমাদের গ্রাহকরা আরও একবার “বই পড়া, ভারী মজা”র দিনে ফিরে যেতে পারবেন।”

মতামত দিন

avatar