পাপন সাহেব, এ জন্যই আপনাদের মানুষ সহ্য করতে পারে না: আসিফ নজরুল

পাপন সাহেব, এ জন্যই আপনাদের মানুষ সহ্য করতে পারে না: আসিফ নজরুল

এ জন্যই আপনাদের – বিশ্বকাপজয়ী অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়দের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনসহ অন্য কর্মকর্তাদের একটি ছবি সামাজিকমাধ্যমে ভাইরাল হয়েছে।

ওই ছবিটিতে দেখা গেছে, বিশ্বজয়ী কিশোরদের পেছনে রেখে বিসিবি কর্মকর্তারা ছবি তুলেছেন। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনা ঝড় বইছে।

বিষয়টি নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল।

তিনি লেখেন, ‘পাপন সাহেব, এ জন্যই আপনাদের বহু মানুষ সহ্য করতে পারে না। বিসিবি সভাপতি হিসেবে আপনি সামনে দাঁড়িয়েছেন ঠিক আছে।’

‘কিন্তু বিশ্বজয়ী কিশোরদের পেছনে ঠেলে কীভাবে সামনে দাঁড়াল আপনার অন্য লোকজন? এমন রুচিহীন হয় কীভাবে মানুষ?’

প্রসঙ্গত গত রোববার নাক উঁচু ভারতকে ৩ উইকেটে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে বাংলাদেশ।

ট্রাম্প আসছেন তাই উঁচু প্রাচীর তুলে বস্তি আড়াল করছে ভারত

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ মাসের শেষের দিকে ভারত সফরে আসার কথা রয়েছে । এই সফরে ভারতের আহমেদাবাদে যাবেন তিনি। সেখানে যাওয়ার পথে রাস্তার আশ-পাশের বস্তিগুলো ট্রাম্পের চোখের আড়াল করতে উঁচু প্রাচীর নির্মাণ করছে দেশটির সরকার।

ভারতের সরকারি জ্যেষ্ঠ এক কর্মকর্তা ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সকে বলেছেন, বস্তি আড়াল করার জন্য নয়; ওই প্রাচীরটি নির্মাণ করা হচ্ছে নিরাপত্তার কারণে। কিন্তু প্রাচীর নির্মাণের দায়িত্বে থাকা প্রতিষ্ঠান বলছে, আহমেদাবাদ বিমানবন্দর থেকে ট্রাম্পে যখন এই সড়ক হয়ে যাবেন; সরকার চায় তখন যেন তার চোখে এই বস্তি না পড়ে।

নাম প্রকাশ না করার শর্তে প্রাচীর নির্মাণকারী প্রতিষ্ঠানের ওই কর্মকর্তা বলেছেন, যত দ্রুত সম্ভব আমাকে এই প্রাচীর নির্মাণের কাজ শেষ করার নির্দেশ দেয়া হয়েছে। প্রকল্পটি শেষ করার জন্য ১৫০ জনের বেশি শ্রমিক দিন-রাত কাজ করছেন।

তবে সরকারি কর্মকর্তারা রাস্তার দুই পাশে সৌন্দর্যবর্ধন এবং পরিষ্কার অভিযানের অংশ হিসেবে এই প্রাচীর নির্মাণ করা হচ্ছে বলে স্বীকার করেছেন। কারণ যাই হোক না কেন, আহমেদাবাদের রাস্তার পাশে ৪০০ মিটার দীর্ঘ এবং সাত ফুট উচ্চতার যে প্রাচীর নির্মাণ করা হচ্ছে তা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চোখ থেকে ৮০০ পরিবারের এক বস্তিকে আড়াল করবে সেটি পরিষ্কার।

মঙ্গলবার হোয়াইট হাউসে ভারত সফরের ব্যাপারে সাংবাদকিদের সঙ্গে আলাপকালে ট্রাম্প বলেন, আহমেদাবাদের সমাবেশে লাখ লাখ মানুষ জমায়েত হবেন।

মতামত দিন

avatar