চবির ১ হাজার বোতল হ্যান্ড স্যানিটাইজার পেলো চসিক

নিজেদের তৈরি ১ হাজার বোতল হ্যান্ড স্যানিটাইজার চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগ। মঙ্গলবার চসিক কর্মকর্তাদের হাতে এসব স্যানিটাইজার তুলে দেন চবি ভিসি প্রফেসর ড. শিরীণ আখতার।

ভিসি বলেন, করোনাভাইরাস প্রতিরোধের প্রধান উপায় হলো সামাজিক দূরত্ব বজায় রাখা, নিজেদের আশ-পাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা এবং সাবান দিয় নিয়মিত হাত ধোয়া বা স্যানিটাইজার দিয়ে হাত জীবানুমুক্ত করা। বিশ্বব্যাপি মহামারী আকার ধারণ করা এ করোনা ভাইরাস প্রতিরোধে চবি রসায়ন বিভাগ স্বল্প খরচে বৈজ্ঞানিক পদ্ধতি অনুসরণ করে এ স্যানিটাইজার প্রস্তুত করেছে। করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে সচেতন থেকে নিয়মকানুন মেনে চলার পরামর্শ দেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এ হ্যান্ড স্যানিটাইজার প্রদান করায় চবি ভিসি ও চবি রসায়ন বিভাগের শিক্ষক-গবেষক, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীদর ধন্যবাদ জানান চট্টগ্রাম সিটি করপোরেশনের পরিচ্ছন্ন পরিদর্শক মোহাম্মদ আবদুল্লাহ।

এ ছাড়াও একইদিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সামাজিক সংগঠন ‘এক টাকায় শিক্ষা’  এর পক্ষ থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের  জন্য পাঁচশত বোতল হ্যান্ড স্যানিটাইজার চবি ভিসি প্রফেসর ড. শিরীণ আখতার এর কাছে হস্তান্তর করেন। এ সময় উক্ত সংগঠনর সহ-সম্পাদক বিবি আসমা, সিও কেমিস্ট মোহাম্মদ মোরশেদ এবং দপ্তর সম্পাদক শিহাব জাহিন উপস্থিত ছিলেন।

বিশেষভাবে উল্লেখ্য, চবি ক্যাম্পাসে করোনা ভাইরাস আক্রান্তদের দ্রুত সেবা প্রদানর জন্য এরইমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মেডিকেল একটি আইসোলেশন সেন্টার স্থাপন করা হয়েছে।

এসময় চবি রজিস্ট্রার (ভারপ্রাপ্ত)কে এম নুর আহমদ, কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী, প্রক্টর প্রফেসর এস এম মনিরুল হাসান, ছাত্র-ছাত্রী পরামর্শ ও নির্দেশনার পরিচালক প্রফেসর সিরাজ উদ দৈল্লাহ, চবি রসায়ন বিভাগের সভাপতি প্রফেসর ড. শাহানারা বেগম, উক্ত বিভাগর প্রফেসর ড. মনির উদ্দিন, প্রফেসর ড. তাপসী ঘোষ রায়, প্রফেসর ড. মো. মাহবুবুল মতিন, প্রফেসর ড. এস. এম. আবু কাউছার, প্রফেসর ড. মোহাম্মদ নাছির উদ্দিন, সহযোগী অধ্যাপক মোহাম্মদ আশরাফ উদ্দীন, চবি চীফ মডিকেল অফিসার ডা. মোহাম্মদ আবু তৈয়ব এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষে পরিচ্ছন্ন পরিদর্শক মোহাম্মদ আবদুল্লাহ উপস্থিত ছিলেন।

মতামত দিন

avatar