কোয়ারেন্টিনে গিয়ে সবাইকে নির্দেশ মানতে বললেন সাঙ্গাকারা

সামাজিক যেকোনো ইস্যুতেই সচেতন থাকেন কুমার সাঙ্গাকারা। মানুষকে সতর্ক করতে বিভিন্ন ইস্যুতে সক্রিয় থাকতে দেখা গেছে তাকে। করোনাভাইরাস নিয়েও শুরু থেকেই বেশ সক্রিয় তিনি। কেবল কথায় নয়, কাজেও তা করে দেখিয়েছেন। যুক্তরাজ্য থেকে দেশে ফেরার পর কোয়ারেন্টিনে আছেন এই লঙ্কান গ্রেট।

নতুন করোনাভাইরাস কোভিড-১৯ মহামারির কারণে সারা বিশ্বই থমকে আছে। বিভিন্ন দেশের সরকারগুলো হিমশিম খাচ্ছে পরিস্থিতি সামলাতে। বাংলাদেশ ও শ্রীলঙ্কায় বিদেশ থেকে আসা নাগরিকরা কোয়ারেন্টিনে থাকার নিয়ম মানছেন না।

এতে করে বাড়ছে করোনা আক্রান্ত ছড়িয়ে পড়ার উদ্বেগ। নিজেকে কোয়ারেন্টিনে রেখে তাই বিষয়টি প্রচার করতেও উদ্যোগ নিয়েছেন সাঙ্গাকারা। স্থানীয় একটি গণমাধ্যমে শ্রীলঙ্কার ইতিহাসের অন্যতম সেরা এই ব্যাটসম্যান জানিয়েছেন এইসময় সরকারের এই নির্দেশনা মানা কতটা জরুরী, ‘আমার শরীরে করোনাভাইরাসের কোন উপসর্গ নেই। তবু আমি সরাকারি নির্দেশ মানছি। এক সপ্তাহের বেশি হলো, আমি লন্ডন থেকে ফিরে কোয়ারেন্টিনে আছি। দেশে এসেই পুলিশের কাছে নিবন্ধন করেছি। গত ১ থেকে ১৫ মার্চ যারা দেশের বাইরে ছিলেন সবাই দয়া করে স্বেচ্ছায় কোয়ারেন্টিনে চলে যান, সরকারের নির্দেশ মেনে চলুন।’

শ্রীলঙ্কায় এখনো পর্যন্ত করোনাভাইরাস আক্রান্ত ৭৮ জনকে পাওয়া গেছে। শুক্রবার থেকেই দেশটিতে চলছে কারফিউ।

মতামত দিন

avatar