করোনা কেড়ে নিল রিয়াল মাদ্রিদের সাবেক সভাপতির প্রাণ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের সাবেক সভাপতি লরেঞ্জো সাঞ্জ। শরীরে কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ হওয়ার পর থেকে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

রোববার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সাঞ্জের মৃত্যুর সংবাদ নিশ্চিত করেছেন তার ছেলে লরেঞ্জো সাঞ্জ দুরান।

নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া শোক বার্তায় রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ বলেছে, ‘১৯৯৫ থেকে ২০০০ সাল পর্যন্ত ক্লাবের সভাপতির দায়িত্ব পালন করা লরেঞ্জো সাঞ্জের মৃত্যুতে গোটা রিয়াল মাদ্রিদ ক্লাব, সভাপতি ও বোর্ড পরিচালকরা গভীর দুঃখ প্রকাশ করছে।’

পাঁচ বছর স্পেনের ইতিহাসের সফলতম ক্লাব রিয়ালের সভাপতি ছিলেন সাঞ্জ। সেসময় দুবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতে লস ব্লাঙ্কোসরা। ৩২ বছরের খরা কাটিয়ে ১৯৯৭-৯৮ মৌসুমে ইউরোপের সেরা হওয়ার পর ১৯৯৯-২০০০ মৌসুমেও চ্যাম্পিয়ন হয় তারা।

সভাপতি থাকাকালীন ব্রাজিলিয়ান ডিফেন্ডার রবার্তো কার্লোস, নেদারল্যান্ডসের মিডফিল্ডার ক্লারেন্স সিডর্ফ ও ক্রোয়েশিয়ার স্ট্রাইকার ডেভর সুকারের মতো তারকা খেলোয়াড়দের দলে টেনেছিলেন সাঞ্জ। ২০০০ সালে সভাপতি নির্বাচনে তিনি হেরে যান ফ্লোরেন্তিনো পেরেজের কাছে। এরপর শুরু হয়েছিল রিয়ালের ‘গ্যালাক্টিকোস’ যুগ।

উল্লেখ্য, ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালির পর স্পেনে সবচেয়ে বেশি ভয়াবহতা দেখিয়ে যাচ্ছে প্রাণঘাতী করোনাভাইরাস। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ২৫ হাজার ৪৯৬ জন, মারা গেছে এক হাজার ৩৮১ জন।

মতামত দিন

avatar