দেশের বিরুদ্ধে অপপ্রচারের জবাব দিন : শেখ হাসিনা

দেশের বিরুদ্ধে অপপ্রচারের জবাব দিন : শেখ হাসিনা

দেশের বিরুদ্ধে অপপ্রচারের জবাব দিতে প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার রাতে ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকির হোটেল ক্যাম্পে অল ইউরোপিয়ান আওয়ামী লীগ ও ফিনল্যান্ড আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে ও অপপ্রচার চালিয়ে বিএনপি-জামায়াত জোট বাংলাদেশের ভাবর্মূতি ক্ষুণ্ণ করতে চায়।’

পাঁচদিনের সরকারি সফরে গত সোমবার ফিনল্যান্ডে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার তিনি ফিনল্যান্ডের প্রেসিডেন্ট সাউলি নিনিস্তোর সঙ্গে বৈঠক করেন।

শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রী ঢাকার উদ্দেশ্যে ফিনল্যান্ড ত্যাগ করবেন। পরের দিন তিনি ঢাকায় পৌঁছাবেন বলে আশা করা হচ্ছে।

গত ২৮ মে প্রধানমন্ত্রী জাপানের টোকিওর উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ডে ত্রিদেশীয় সফরের প্রথমভাগে তিনি জাপান সফর করেন। শেখ হাসিনার চারদিনের জাপান সফরকালে দ্বিপক্ষীয় সম্পর্ক আরও দৃঢ় করতে দু’দেশের মধ্যে ২.৫ বিলিয়ন ডলারের ৪০তম অফিসিয়াল ডেভেলপমেন্ট অ্যাসিসটেন্স (ওডিএ) চুক্তি স্বাক্ষরিত হয়। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের মধ্যে একটি দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়।

পাশাপাশি, প্রধানমন্ত্রী জাপানে ‘দ্য ফিউচার অব এশিয়া’ শীর্ষক নিক্কেই আন্তর্জাতিক সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, তার সম্মানে আয়োজিত একটি অভ্যর্থনা অনুষ্ঠানে যোগ দেন এবং জাপানের ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে একটি ভোজসভায় অংশ নেন।

এছাড়াও এ সফরকালে হলি আর্টিজেনের ঘটনায় নিহত জাপানী নাগরিকদের পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন। জাইকার প্রেসিডেন্ট শিনিচি কিতাওকা পৃথকভাবে শেখ হাসিনার সঙ্গে দেখা করেন।

৩১ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরবের উদ্দেশে জাপান ত্যাগ করেন। তিনি মক্কায় ১৪তম ওআইসি শীর্ষ সম্মেলন ২০১৯ তে অংশ নেন।

তিনদিনের সৌদি আরব সফরকালে প্রধানমন্ত্রী মক্কায় ওআইসি ইসলামিক শীর্ষ সম্মেলনের ১৪তম অধিবেশনে যোগ দেন, পবিত্র ওমরা পালন করেন এবং মদিনায় মহানবী হজরত মুহম্মদ সা. এর রওজা মুবারক জিয়ারত করেন।

ঠাকুরগাঁওয়ে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদকব্যবসায়ী নিহত

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার ফকিরগঞ্জ সীমান্ত এলাকায় বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মনিরুল ইসলাম বাবুল নামের এক মাদকব্যবসায়ী নিহত হয়েছে।

বুধবার রাত ২টার দিকে ফকিরগঞ্জ এলাকার বঙ্গবন্ধু বাজারের পাশে একটি ফাঁকা ক্ষেতে এই ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

নিহত বাবুল দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার উত্তর সুজালপুর গ্রামের মৃত মাইদুল ইসলামের ছেলে ।

দিনাজপুর-৪২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল গাজী নাহিদ উজ জামান বলেন, ফকিরগঞ্জ সীমান্ত এলাকা থেকে মঙ্গলবার ১১২ বোতল ফেন্সিডিল, ১ বোতল মদসহ মনিরুল ইসলাম বাবুল আটক হয়। তার স্বীকারোক্তি অনুযায়ী রাতে বিজিবি অভিযান চালাতে গেলে ফকিরগঞ্জ বঙ্গবন্ধু বাজারের পাশে একটি ফাঁকা ক্ষেতের মাদক ব্যবসায়ীরা বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায়।

এ সময় আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালালে দুপক্ষের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। পরে মাদক ব্যাবসায়ীরা পিছু হটলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় বাবলুর মরদেহ উদ্ধার করে বিজিবি। এ সময় ঘটনাস্থল থেকে ৭৫ বোতল ফেনসিডিল ও একটি দেশীয় অস্ত্র, দা ও ২২ হাজার টাকা উদ্ধার করা হয় বলে জানান তিনি।

পীরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ঠাকুরগাঁও জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।

চট্টগ্রামের সীতাকুণ্ডে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ ডাকাত নিহত

চট্টগ্রামের সীতাকুণ্ডে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই ডাকাত নিহত হয়েছেন।

গতকাল সোমবার রাত ২টার দিকে উপজেলার ছোট কুমিরা এলাকায় ছোট কুমিরা ব্রিজের ওপর এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

র‌্যাব জানায়, বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, দুইটি ওয়ান শুটার গান, ৩১ রাউন্ড গুলি ও কয়েকটি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৭ এর মিডিয়া কর্মকর্তা সহকারী পুলিশ সুপার মো. মাশকুর রহমান বলেন, সীতাকুণ্ডের ছোট কুমিরা এলাকায় একটি প্রাইভেটকারে ডাকাতির খবর পেয়ে র‌্যাবের টহল দল ঘটনাস্থলে যায়। এ সময় র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে ডাকাত দলের সদস্যরা। পরে র‌্যাবও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ডাকাতরা পালিয়ে গলে ঘটনাস্থল থেকে দুইটি গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়। তাদের বিস্তারিত পরিচয় এখনও জানা যায়নি।

Comments

comments